Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
জবি ট্রেজারার

বসন্ত উৎসব পালনে সৌন্দর্য, শ্রদ্ধা ও ভক্তি থাকতে হবে


দৈনিক পরিবার | তারেক হাসান, জবি প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০১:০০ পিএম বসন্ত উৎসব পালনে সৌন্দর্য, শ্রদ্ধা ও ভক্তি থাকতে হবে

দিনব্যাপী নানা আয়োজনে পালন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম (এয়াইএস) বিভাগ বসন্তকে বরণ করে নিয়েছে।
"বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা,
যে ডাকিল পিছে,
বসন্ত এসেছে।
মধুর অরিত্রবাণী, বেলা গেল গেল,
মরমে উঠল বাজি, বসন্ত এসেছে"।
এই সুরকে মূখ্য করে দিনব্যাপী নানা আয়োজন করে বসন্তকে বরণ করে নিয়েছে বিভাগের শিক্ষার্থীরা।
১৩ ফেব্রুয়ারি (সোমবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নানা কার্যক্রম ও উৎযাপনের মাধ্যমে বসন্ত বন্দনায় মেতে ওঠে শিক্ষার্থীরা।
হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক কামালউদ্দীন আহমদ। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল। এছাড়া উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষকগণ।
হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবু রায়হান পাপ্পু বলেন, বসন্তকে বরন করে নিতে আদর ও রিসাত ভাই এর তত্ত্বাবধানে বিগত কয়েকদিন যাবত কাজ করে যাচ্ছি আমরা। বসন্ত বরণের মধ্যমে বিভাগের শিক্ষার্থীদের মধ্যে অন্যরকম আমেজ তৈরি হয়েছে।
বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সানজিদা আলম সোমা বলেন, করোনার পর থেকে আমাদের বিভাগে তেমন কোন অনুষ্ঠানের আয়োজন করা হয় নাই। এই বসন্ত বরণ উৎযাপন আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ট্রেজারার কামালউদ্দীন আহমদ বলেন, এমন ভিন্ন ধরনের আয়োজনের মাধ্যমে ছাত্রছাত্রীদের নিমজ্জিত গুণাবলীগুলোর বহিঃপ্রকাশ ঘটবে এবং বসন্ত উৎসব পালন যেন একটা সীমাবদ্ধতা থাকে। এই উৎসব পালনে একটা সৌন্দর্য, শ্রদ্ধা ও ভক্তি থাকে সেটা যেন কোন খারাপ কোন দিকে না যায়, অর্থাৎ বসন্ত পালনে আমাদের সুন্দরের মধ্যে থাকতে হবে।
উল্লেখ্য অনুষ্ঠানে বিভাগের শিক্ষার্থীরা গান, নাচ, রম্য বিতর্কে অংশগ্রহণ করে বসন্তের আবেশে মাতিয়ে তুলে দর্শকদের। সবশেষে সন্ধার ডিজে পার্টির মাধ্যমে পরিসমাপ্তি হয় এই বসন্ত বন্দনার।

 

Side banner