Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

দিনব্যাপী নানা আয়োজনে যবিপ্রবিতে অমর একুশে পালিত


দৈনিক পরিবার | মেহেদী হাসান ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৬:১১ পিএম দিনব্যাপী নানা আয়োজনে যবিপ্রবিতে অমর একুশে পালিত

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে একুশের প্রথম প্রহরে পুস্পস্তবক অর্পণ, মঙ্গল প্রদীপ প্রজ্বলন, ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ পালন করা হয়েছে।
যবিপ্রবিতে অমর একুশের মূল কর্মসূচি শুরু হয় মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে। এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। এরপর একে একে যবিপ্রবির বিভিন্ন বিভাগ, দপ্তর, আবাসিক হল, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।
এদিকে অমর একুশে অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন করায় সকলকে আনুষ্ঠানিক ধন্যবাদ জানিয়েছেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ। উল্লেখ্য এবার অমর একুশে দিবস আয়োজন এর দায়িত্ব পেয়েছিল যবিপ্রবি শিক্ষক সমিতি।

Side banner