Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

বাঞ্ছারামপুরে মাদকবিরোধী ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত


দৈনিক পরিবার | বাঞ্ছারামপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৪:৩১ পিএম বাঞ্ছারামপুরে মাদকবিরোধী ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

“মাদক ছাড়ো খেলায় ফিরো” স্লোগান দিয়ে বাঞ্ছারামপুরের খাউরপুর যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী নাইট পিচ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শীতের সন্ধ্যায় সংগীতের তালে তালে রাতের কৃত্রিম আলোতে এই আনন্দ আয়োজন। চার ছক্কা আর ব্যাট বলের যুদ্ধ উপভোগ করেছে শত শত দর্শক। আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মীর আব্দুল হালিম। ম্যাচটি পরিচালনা করেছে খাইরুল ইসলাম খান।
উক্ত ম্যাচে মোশাররফের অধিনায়কত্বে চ্যাম্পিয়ন হয়েছে ‘খাউরপুর ডাইনামাইটস’ এবং রানার আপ হয়েছে শাহজালালের অধিনায়কত্বে ‘খাউরপুর কিংস’। উদ্বোধনী বক্তব্যে সভাপতি আব্দুস সাত্তার বলেন, খাউরপুরের যুবসমাজকে মাদক বিরোধী এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের জন্য অভিনন্দন। নির্মল আনন্দ খেলাধুলার মাধ্যমে আমাদের সমাজে মাদকসহ সকল ধরনের নেশা থেকে যুবকদেরকে ফিরিয়ে রাখতে হবে যাতে আগামী দিনে একটি সুন্দর মানবিক ও সুস্থ সমাজ আমরা উপহার দিতে পারি।
আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মীর আব্দুল হালিম বলেন, খেলাধুলা ও সংস্কৃতি বিকাশের মাধ্যমে যুব সমাজকে শিক্ষামুখী করতে হবে, মাদক বিরোধী এই আনন্দ আয়োজন খাউরপুরের যুব সমাজকে সকল ধরনের আসক্তি ও অবক্ষয়ের হাত থেকে রক্ষা করবে এবং শিক্ষার হার বাড়াতে সহায়ক হবে। এমন খাউরপুর গঠন করতে হবে যাতে প্রতিবেশী গ্রামগুলো আমাদেরকে উদাহরণ হিসেবে গ্রহণ করে। জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল এবং বিশ্ব বিখ্যাত শুটার সাবরিনার জন্ম হয়েছে এই বাঞ্ছারামপুরে। আগামী দিনে খাউরপুর থেকেই জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হওয়ার স্বপ্ন দেখেন তিনি। এই গ্রামে তার শৈশবের খেলাধুলার স্মৃতি উপস্থাপন করে বলেন, স্কুলের পর বিকেলে ফুটবল, গোল্লাছুট, দাঁড়িয়াবাধা, টেমডাং, অপু ১০/২০ ইত্যাদি খেলে যে আনন্দ পেতাম আজ যেন আমি শৈশবে ফিরে গেলাম।
মো. শফিকুল ইসলাম প্রত্যয় এ আয়োজনের প্রধান আকর্ষণ ও অন্যতম পৃষ্ঠপোষক যার বক্তব্যে খেলাধুলায় মাদক বিরোধী আওয়াজের মাধ্যমে মাদক বিরোধী সচেতনতা ছড়ানোসহ সুস্থ সমাজ গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন এবং এ ধরনের আয়োজন চলমান রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। 
অন্যান্যদের মধ্যে সহ সভাপতি আবুল হোসেন বিদ্যুৎ, প্রধান আকর্ষণ মো. শফিকুল ইসলাম প্রত্যয়, বিশেষ অতিথি মো. মহিউদ্দিন মহি, আলহাজ্ব মো. শুক্কুর আলী, খাউরপুর জনকল্যাণ সংগঠনের সভাপতি টিপু সুলতান, ব্যবসায়ী আব্দুর রহমান, প্রবাসী শফিক, সবুর খান, দৌলত, ওসমান গনি, মনির হোসেন, মফিজুল ইসলাম, শাহজালাল খান, হযরত আলী, রমজান, শরিফ ও কবিরাজ হালিম সহ অন্যান্যরা এ আয়োজন সফল করার জন্য বিশেষভাবে সহায়তা করেছেন।

Side banner