Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নববর্ষ উপলক্ষে বিজিবি-বিএসএফ’র মিষ্টি বিনিময়


দৈনিক পরিবার | ইব্রাহিম হোসেন এপ্রিল ১৪, ২০২৪, ০৬:২১ পিএম নববর্ষ উপলক্ষে বিজিবি-বিএসএফ’র মিষ্টি বিনিময়

বাংলা নর্ববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে ইছামতি নদীর সুশীলগাতী এলাকার শুন্য বর্ডারে স্প্রিড বোর্ডে বিজিবি ও বিএসএফ এর মধ্যে মিষ্টি বিনিময় করা হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) সাড়ে ১২ টায় দিনটি উপলক্ষে দেবহাটা বিজিবি ক্যাম্প ও ভারতের কালুতলা বিএসএফ সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় ও মিষ্টি বিতরণ করা হয়।
এসময় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১৭ বিজিবি নীলডুমুর ব্যাটালিয়নের দেবহাটা ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল লতিফ। এছাড়া ভারতের পক্ষে ৮৫ বিএসএফ ব্যাটালিয়নের কালুতলা ক্যাম্পের কমান্ডার এসআই কাওয়াল সিং।
দেবহাটা ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার জানান, দেশ বিভাগের পূর্বে বাংলাদেশ ও ভারতের মানুষ এক সাথে বিভিন্ন উৎসব পালন করতেন। কিন্তু আন্তর্জাতিক সীমারেখা নির্ধারণ করার পর থেকে সেটি বন্ধ হয়ে যায়। সেই উৎসব ধরে রাখতে এবং প্রতিবেশী রাষ্ট্রের সাথে ভ্রাতিত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে মিষ্টি বিনিময় করা হয়। যারই অংশ হিসাবে দু-দেশের সীমানারক্ষী বাহিনীর সদস্যদের মাধ্যমে এ আয়োজন করা হয়। এছাড়া দু-দেশের জিরো বর্ডার পানির উপরে পতাকা বৈঠকের মাধ্যমে এ শুভেচ্ছা বিনিময় হয়ে থাকে। যাতে উভয় দেশ আন্তর্জাতিক সীমানা রক্ষায় বন্ধুত্বের সাথে কাজ করতে পারে সে বিষয়ে উভয়কে সজাগ থাকার আনুরোধ জানানো হয়।

Side banner