Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২৮৬টি ফরম বিক্রী


দৈনিক পরিবার | নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০২৩, ০৭:৩০ পিএম দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১২৮৬টি ফরম বিক্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি দ্বিতীয় দিন শেষ হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) বঙ্গবন্ধু এ্যাভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট ১ হাজার ২১২ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। গতকাল শনিবার প্রথম দিন বিক্রি হয় ১ হাজার ৭৪টি ফরম। দুই দিনে ২ হাজার ২৮৬টি ফরম বিক্রি করে আওয়ামী লীগের আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের জানান, রবিবার সরাসরি বুথ থেকে বিক্রি হয়েছে ১ হাজার ১৮০টি ফরম। অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি ফরম। এতে মোট আয় হয়েছে ছয় কোটি ছয় লাখ টাকা। এর মধ্যে সরাসরি পাঁচ কোটি ৯০ লাখ টাকা আর অনলাইনে ১৬ লাখ টাকা।
তিনি জানান, সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৭০টি, চট্টগ্রাম বিভাগে ২৩১টি, ময়মনসিংহ বিভাগে ১২টি, সিলেট বিভাগে ৬৩টি, খুলনা বিভাগে ১৬৫টি, বরিশাল বিভাগে ৯০টি, রাজশাহী বিভাগে ১৪০টি ও রংপুর বিভাগে ১০৮টি ফরম বিক্রি হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম। রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে ৮ বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত।
এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ড যাচাই বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

Side banner