Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা যারা


দৈনিক পরিবার | নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০২৩, ০৯:৪৫ পিএম সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা যারা

চলতি ২০২২-২৩ কর বছরে দেশের সিটি কর্পোরেশন ও জেলা পর্যায়ে সর্বোচ্চ করদাতার তালিকা প্রকাশ করেছে সরকার। অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে এ তালিকা প্রকাশ করা হয়। এতে সর্বোচ্চ করদাতা (৩ জন), দীর্ঘ সময়ে কর প্রদানকারী (২ জন), সর্বোচ্চ নারী করদাতা (১ জন) ও ৪০ বছরের নিচে তরুণ পুরুষ করদাতা এই চার ক্যাটাগরিতে ৫২৫ জন সর্বোচ্চ করদাতার তালিকা প্রকাশ করা হয়।
দেশের ১১টি সিটি কর্পোরেশন এলাকায় এই চার ক্যাটাগরিতে ৭৭ জন সর্বোচ্চ করদাতা স্থান পেয়েছেন। ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতা মনোনীত হয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমান এবং ঢাকা সিটিতে দীর্ঘদিন কর প্রদানকারী হিসেবে সর্বোচ্চ করদাতা মনোনীত হয়েছেন সদ্য প্রয়াত সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন।
ঢাকা সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা সালমান এফ রহমান, মাহামুদ হাসান ও সালমান এফ রহমানের ভাই এ এস এফ রহমান। ঢাকা সিটির দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন সৈয়দ আবুল হোসেন ও আবু দায়েন; সর্বোচ্চ নারী করদাতা পারভীন হাসান এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা আলী হোসাইন আকবর আলী এফসিএ, আলীম আলী হোসেন, আলী হোসাইন আকবর আলীর ছেলে এবং মোহাম্মদ নাদের খান; চট্টগ্রাম সিটির দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন তদুল কান্তি বিশ্বাস ও আবু মোহাম্মদ জিয়াউদ্দিন খান; সর্বোচ্চ নারী করদাতা বিলকিস আলী হোসাইন এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা বিশিষ্ট ব্যসায়ী সুফি মিজানুর রহমানের ছেলে আকতার পারভেজ।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা সোয়াইবুর হোসেন আদেল, সোহেল হোসেন ও সাইদুর রহমান; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন রত্না সাহা ও মো. গোরফান মিয়া; সর্বোচ্চ নারী রাজিয়া জামান এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা অপু কুমার সাহা।
গাজীপুর সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মো. মাহবুবুর রহমান, মোহাম্মদ মহিবুল হক ও মনির হোসেন নিজামী; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন মো. আমান উদ্দিন সরকার ও ডাক্তার মো. ইউনুস আলী; সর্বোচ্চ নারী করদাতা মমতাজ খানম এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা শাহীন আলম।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মাহবুবুল আলম, খন্দকার মাহবুব আলম ও মো. ইব্রাহীম খান; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন ডাক্তার চন্দনেন্দু ভূষণ ও মো. আফজাল হোসেন; সর্বোচ্চ নারী করদাতা ডাক্তার হামিদা আক্তার এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মো. আবু তালেব চৌধুরী।
কুমিল্লা সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন, আবুল কাশেম পাটোয়ারী ও আশিকুর রহমান মাহমুদ; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন বাদল চন্দ্র ভদ্র ও রনজিত রায় চৌধুরী; সর্বোচ্চ নারী করদাতা নাছিমা আক্তার চৌধুরী এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মো. রেজাউল করিম মিঠু।
রাজশাহী সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মো. আব্দুল আওয়াল, মো. মামুনর রশিদ ও মো. রজব আলী; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন গোলাম আরিফ ও মো. শফিকুল ইসলাম; সর্বোচ্চ নারী করদাতা নাঈমা ফেরদৌস এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মো. পাভেল হোসেন।
সিলেট সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা রাখাল দে, এ কে এম আতাউল করিম ও বিভু গুপ্ত; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন লুৎফুর বক্স ও ডাক্তার এ কে এম হাফিজ; সর্বোচ্চ নারী করদাতা হামিদা খাতুন এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মুক্তাদির হোসেন তাপাদার।
খুলনা সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মো. আনোয়ার হোসেন, মোহাম্মদ জিয়াউল আহসান ও খান সাইফুল ইসলাম; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন এইচ এম শামসুদ্দিন ও সুফিয়া খানম; সর্বোচ্চ নারী করদাতা সাহিদা আনোয়ার এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মো. শহিদুল ইসলাম।
রংপুর সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মো. রফিকুল ইসলাম ফরহাদ, সফিকুল আলম সেলিম ও মো. তৌহিদ হোসেন; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন আনোয়ারুল ইসলাম ও মো. খলিলুর রহমান; সর্বোচ্চ নারী করদাতা সুরাফা হোসেন শীলা এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা মো. তানবীর হোসেন।
বরিশাল সিটি কর্পোরেশন
সর্বোচ্চ করদাতা মো. আব্দুর রাজ্জাক, সত্য কৃষ্ণ পিপলাই ও মো. রেজবি উল কবির; দীর্ঘ সময় কর প্রদানকারী হচ্ছেন বেলায়েত হোসেন ও মো. আবদুল লতিফ; সর্বোচ্চ নারী করদাতা ডালিয়া পারভীন এবং ৪০ বছরের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা সত্য কৃষ্ণ পিপলাইয়ের ছেলে সোহাগ কৃষ্ণ পিপলাই।

Side banner