Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দেবহাটায় সেনা সদস্যের গাছ কাটায় থানায় অভিযোগ


দৈনিক পরিবার | ইব্রাহিম হোসেন এপ্রিল ২৯, ২০২৪, ১০:৫৮ পিএম দেবহাটায় সেনা সদস্যের গাছ কাটায় থানায় অভিযোগ

দেবহাটায় এক অবসরপ্রাপ্ত সেনা সদস্যর রেকর্ডীয় সম্পত্তি থেকে গাছকাটায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবু তালেব (৪৮) বাদি হয়ে এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার রামনাথপুর মৌজায় খতিয়ান নং-২১০৩, দাগ নং-৫৪৭৪, ৫৪৭৫ জমির পরিমান-১৬ শতক জমির উপরে থাকা একটি আম গাছ জোরপূর্বক কেটে ফেলেছে মৃত ফরমান গাজীর ছেলে ইছাহাক আলী (৪০)।
বিগত (২০ এপ্রিল) ভাড়াটিয়া লোক দিয়ে ফলন্ত গাছটি কেটে ফেলে। তফসিলকৃত জমিতে থাকা কেটে ফেলা ফলন্ত আম গাছটির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। পরে বাধা দিলে কেটে ফেলা গাছ রেখে চলে যায় তারা। এসময় ইছাহাক আলী অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবু তালেবকে জীবন নাশের হুমকীসহ বিভিন্ন প্রকার ভয়ভীতির হুমকী দেয় বলে উল্লেখ করা হয়েছে লিখিত অভিযোগে।
এবিষয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবু তালেব জানান, আমি তফসিলকৃত জমিটি ক্রয় করে সরকারি নিয়ম মোতাবেক খাজনা ও কর পরিশোষ করে আসছি। এছাড়া ওই জমিটি আমার নামে রেকর্ডীকৃত। আমি চাকুরী থেকে অবসরে আসার পরে অসুস্থ হয়ে যায়, এমনকি শয্যশয়ী হয়ে যায়। আমি যখন অসুস্থ হয়ে যায় সেই সময় ইছাহাক আলীর চোখ পড়ে আমার জমির উপর। আমার অসহাত্বের সুযোগ নিয়ে বিভিন্ন সময় সে জমি দখলের চেষ্টা করে আসছে। আমি একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য হওয়ায় সর্বদা শান্তিপূর্ণ অস্থানে চলে আসছি। এই সুযোগ কাজে নিতে আমার জমিতে থাকা ফল সহ আম গাছ কেটে বিক্রির পায়তারা করে। কিন্তু বাধা দিলে তা বন্ধ হয়। এরপর থেকে সে আমার বিরুদ্ধে নানা হুমকি ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।  
দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Side banner