Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

তেঁতুলিয়ায় করতোয়া নদীতে জেলের জালে অজগর সাপ


দৈনিক পরিবার | আহসান হাবিব জুন ৬, ২০২৪, ০১:৫৬ পিএম তেঁতুলিয়ায় করতোয়া নদীতে জেলের জালে অজগর সাপ

তেঁতুলিয়ায় নদীতে মাছ মারতে গিয়ে অজগর সাপ ধরেছেন ফজিবর রহমান নামের এক জেলে। বুধবার (৫ জুন) দুপুরে ভজনপুরের মুর্খাগছ সংলগ্ন প্রবাহিত করতোয়া নদীতে মাছ ধরার সময় অজগর সাপটি জালে ধরা পড়ে।
জানা যায়, বুধবার সকালে স্থানীয় ফজিবর রহমান ভজনপুরের করতোয়া নদীতে মাছ ধরতে গেলে তার জালে প্রায় চার ফুট দৈর্ঘ্যরে ৪ কেজি ওজনের অজগর সাপ আটকা পড়ে। পরে জালসহ তীরে নিয়ে আসলে স্থানীয়রা দেখেতে ভিড় জমায়।
এদিকে খবর পেয়ে তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খাঁন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মাহবুবুল হাসান ঘটনাস্থল গিয়ে সাপটি উদ্ধার করেন। পরে সাপটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করেছেন।
তেঁতুলিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবুল  হাসান জানান, করতোয়া নদীতে জাল দিয়ে মাছ ধরতে গিয়ে জেলের জালে অজগর সাপটি আটকে পড়ে। পরে অজগরটি উদ্ধার করা হয়। সাপটি সংকটাপন্ন প্রাণী হওয়ায় বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৯ ধারা অনুযায়ী বন্য প্রাণিটিকে উপযুক্ত প্রাকৃতিক পরিবেশ অবমুক্ত করনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়।
পঞ্চগড়, ঠাকুরগাও ও দিনাজপুর বনবিভাগের দায়িত্বে থাকা সহকারী বন সংরক্ষক নূরুন্নাহার বলেন, তেঁতুলিয়া উপজেলা প্রশাসন অজগর সাপটি উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছেন। উদ্ধারকৃত সাপটিকে সিংড়া ফরেস্টে অবমুক্ত করা হবে।

Side banner