Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন

প্রথম ধাপে বিজয়ী হলেন যারা


দৈনিক পরিবার | ডেস্ক রিপোর্ট মে ৯, ২০২৪, ০৬:২৭ পিএম প্রথম ধাপে বিজয়ী হলেন যারা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে বুধবার (৮ মে)। ভোট গণনা শেষে রাতে ও বৃহস্পতিবার সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তাগণ। এ ব্যাপারে দেশের বিভিন্ন  জেলা থেকে সংবাদদাতাদের পাঠানো খবর।
বগুড়া:    
বগুড়ায় সোনাতলা উপজেলায় বেসকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. জাকির হোসেন। সারিয়াকান্দি উপজেলায় সাখাওয়াত হোসেন সজল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন রেজাউল করিম মন্টু। গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে অরুণ কান্তি রায় সিটন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রফি নেওয়াজ খান রবিন।
পঞ্চগড়:
পঞ্চগড়ের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নতুন প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। বুধবার রাতে রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. এনামুল হকের বেসরকারিভাবে ঘোষিত ফলাফল থেকে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন এ এস মো. শাহনেওয়াজ প্রধান। তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নিজাম উদ্দিন খান। আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনিছুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌহিদুল ইসলাম পেয়েছেন।
জামালপুর:
জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়েছে। বিজন কুমার চন্দ বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বুধবার রাতে সদর উপজেলা পরিষদের আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো মোজাফ্ফর হোসেন অডিটরিয়ামে এই নির্বাচনী ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান সরকার।
হবিগঞ্জ:
হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. আলাউদ্দিন মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্ধী আলী আমজাদ তালুকদার বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইকবাল হোসেন খান নির্বাচিত হয়েছেন। তিনি আনারস প্রতীকে ৪২ হাজার ৮২৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আবুল কাসেম চৌধুরী।
খাগড়াছড়ি:
জেলার চারটি উপজেলার মধ্যে তিন উপজেলায় বেসরকারীভাবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন মানিকছড়িতে মো. জয়নাল আবেদীন।তার নিকটতম প্রতিদ্বন্ধি মো. রফিকুল ইসলাম। মাটিরাঙ্গায় আবুল কাশেম ভুইয়া বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধি  মো. রফিকুল ইসলাম। রামগড়ে উপজেলায় বিশ্ব প্রদীপ কারবারি নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী আব্দুল কাদের।
ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে শফিকুল ও হরিপুরে আবদুল কাইযুম পুস্প চেয়ারম্যান পদে জয়ী হয়েছে। বুধবার রাতে পৃথক উপজেলা নির্বাচন অফিসার স্ব-স্ব উপজেলায় এই ফলাফল ঘোষণা করেন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা রাম কৃষ্ণ বর্মণ বিষয়টি বৃহস্পতিবার দুপুরে নিশ্চিত করেছেন।
ঝিনাইদহ:
জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান- ঝিনাইদহ সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মো. মিজানুর রহমান মাসুম ও কালীগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে শিবলী নোমানী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
পাবনা:
জেলার সুজানগর উপজেলায় আব্দুল ওহাব, বেড়া উপজেলায় রেজাউল হক বাবু ও সাঁথিয়া উপজেলায় সোহেলরানা খোকন বেসরকারিভাবে  চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বুধবার মধ্যরাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে শফিকুল ও হরিপুরে আবদুল কাইযুম পুস্প চেয়ারম্যান পদে জয়ী হয়েছে। বুধবার রাতে পৃথক উপজেলা নির্বাচন অফিসার স্ব-স্ব উপজেলায় এই ফলাফল ঘোষণা করেন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা রাম কৃষ্ণ বর্মণ বিষয়টি বৃহস্পতিবার দুপুরে নিশ্চিত করেছেন।
ঝিনাইদহ:
জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান- ঝিনাইদহ সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মো. মিজানুর রহমান মাসুম ও কালীগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে শিবলী নোমানী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
পাবনা:
জেলার সুজানগর উপজেলায় আব্দুল ওহাব, বেড়া উপজেলায় রেজাউল হক বাবু ও সাঁথিয়া উপজেলায় সোহেলরানা খোকন বেসরকারিভাবে  চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বুধবার মধ্যরাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
গাজীপুর:
গাজীপুর সদর উপজেলা পরিষদে ইজাদুর রহমান মিলন নির্বাচিত হয়েছেন। কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে এ্ডভোকেট আমানত হোসেন খান বিজয়ী হয়েছেন এবং কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আলহাজ মোহাম্মদ আমজাদ হোসেন স্বপন বিজয়ী হয়েছেন।
লক্ষ্মীপুর:
জেলার কমলনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন খালেদ সাইফুল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. বাবুল মিয়া পেয়েছেন। রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শরাফ উদ্দিন আজাদ সোহেল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকেয়া আজাদ আনারস প্রতীক নিয়ে ২৩ হাজার ৭৪৫ ভোট পেয়েছেন।
রাঙ্গামাটি:
রাঙ্গামাটিতে অনুষ্ঠিত চারটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা নির্বাচন অফিসের কনফারেন্স হলে উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মনির হোসেন। ঘোষিত ফলাফল অনুযায়ী রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদে অন্নসাধন চাকমা,কাউখালী উপজেলা পরিষদে শামসুদ্দোহা চৌধুরী, বরকল উপজেলায় বিধান চাকমা ও জুরাছড়ি উপজেলায় জ্ঞানেন্দু বিকাশ চাকমা বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
জয়পুরহাট:
জেলায় উপজেলা পরিষদ নির্বাচনে কালাইতে মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলালে দুলাল মিয়া সরদার ও আক্কেলপুর উপজেলায় মোকছেদ আলী মন্ডল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১১ টায় বেসরকারী ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ফজলুল করিম।
যশোর:
যশোরের মণিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে আমজাদ হোসেন লাভলু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রোমা আক্তার ও সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে মো. শের আলম মিয়া জয়ী হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ফলাফলের তথ্যটি বুধবার রাতে নিশ্চিত করেন।
কুড়িগ্রাম:
কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর কবির জানান, চিলমারীতে মো. রুকুনুজ্জামান শাহিন বিজয়ী হয়েছেন। রৌমারী উপজেলায় মো. শহিদুল ইসলাম শালু বিজয়ী হয়েছেন। চর রাজিবপুর উপজেলায় মো. শফিউল আলম বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
গোপালগঞ্জ:
জেলার কোটালীপাড়া উপজেলায় বিমল কৃষ্ণ বিশ্বাস বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। টুঙ্গিপাড়া উপজেলায় মো. বাবুল শেখ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। গোপালগঞ্জ সদর উপজেলায় মো. কামরুজ্জামান ভূঁইয়া লুটুল বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফয়জুল মোল্লা এসব তথ্য জানিয়েছেন।
নাটোর:
নাটোরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত বেসরকারী ফলাফল বুধবার রাতে প্রকাশ করা হয়েছে। ফলাফলে নাটোর সদর উপজেলায় মো. শরিফুল ইসলাম রমজান নির্বাচিত হয়েছেন। নলডাঙ্গা উপজেলায় রবিউল ইসলাম নির্বাচিত হয়েছেন।সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে দেলোয়ার হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
নড়াইল:
জেলার কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খান শামীম রহমান ওছি। বুধবার রাত ১০ টার দিকে উপজেলা পরিষদের হলরুমে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ জসীম উদ্দিন।
সুনামগঞ্জ:  
সুনামগঞ্জে বেসরকারী ফলাফলে শাল্লা উপজেলায় এডভোকেট অবনীমোহন দাস ও দিরাই উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
ফেনী:
বেসরকারীভাবে ফুলগাজী উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হারুন মজুমদার। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় পরশুরামে বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
চাঁদপুর:
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও মতলব উত্তর উপজেলায় বিজয়ী হয়েছেন মোহাম্মদ মানিক দর্জি । বুধবার রাতে বেসরকারীভাবে মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা এবং উত্তর উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা করেন একি মিত্র চাকমা।
বান্দরবান:
বান্দরবানে জেলা সদর ও আলীকদম উপজেলায় বেসরকারীভাবে ঘোষিত ফলাফলে বান্দরবান সদরে আব্দুল কুদ্দুস নির্বাচিত হয়েছেন। আলীকদমে নির্বাচিত হয়েছেন জামাল উদ্দিন।
বাগেরহাট :
বাগেরহাটের কচুয়া উপজেলায় মেহেদী হাসান বাবু নির্বাচিত হয়েছেণ। বুধবার রাতে বেসরকারী ফলাফলে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়। রামপাল উপজেলায় শেখ মোয়াজ্জেম হোসেন নির্বাচিত হয়েছেন । এছাড়া বাগেরহাট সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সরদার নাসির উদ্দিন।
মুন্সীগঞ্জ:
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ খান জিন্নাহ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।
দিনাজপুর:
বুধবার রাত সাড়ে ১০ টায় দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম বেসরকারী ফলাফল ঘোষণা করেন। এতে বিরামপুর উপজেলায় আলহাজ্ মোহাম্মদ পারভেজ কবির, হাকিমপুর উপজেলায় কামাল হোসেন রাজ ও ঘোড়াঘাট উপজেলায়  কাজী শুভ রহমান চৌধুরী জয়যুক্ত হয়েছেন।

Side banner