Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

আরও ৩ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন


দৈনিক পরিবার | নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১২:৩৮ পিএম আরও ৩ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন

রাজধানীর পল্টন থানায় করা পৃথক তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দেন।
শামসুজ্জামান দুদুর আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, নতুন করে এই তিন মামলায় জামিন হওয়ায় সবগুলো মামলাতেই তার জামিন মঞ্জুর হলো। তাই তার কারামুক্তিতে আর কোনো বাধা রইল না। এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) পাঁচ মামলায় শামসুজ্জামান দুদুকে জামিন দেন আদালত। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন।
এদিন আসামির বিরুদ্ধে রাজধানীর পৃথক তিন থানার আট মামলার জামিনের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে পাঁচ মামলায় জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়া মামলাগুলোর মধ্যে রমনা মডেল থানার তিনটি এবং বাড্ডা ও পল্টন থানার একটি করে মামলা রয়েছে।
গত বছরের ৫ নভেম্বর দিনগত রাত ১২টার দিকে শামসুজ্জামান দুদুকে তার বড় বোনের বাসা থেকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরদিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলা এবং পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় তাকে রিমান্ডে পাঠানোর আদেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

Side banner