Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৭০ আশ্রয়হীন পরিবার


দৈনিক পরিবার | আব্দুল্লাহ আল ফয়সাল জুন ১১, ২০২৪, ০২:৪৬ পিএম লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৭০ আশ্রয়হীন পরিবার

লক্ষ্মীপুর সদর উপজেলার ৭০টি অসহায় পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দেওয়া হয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুর ১ টার দিকে ঘরের উপকারভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়। এর আগে ভিডিও কনফারেন্সে আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেজাই রাফিন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হাসান মোস্তফা স্বপন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের করাতির হাট এলাকায় ৩০টি ও চন্দ্রগঞ্জ ইউনিয়নে ৪০টি টিনশেড ব্যারাক জরাজীর্ণ অবস্থায় ছিল। পরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জরাজীর্ণ ঘরগুলো ভেঙে নতুন করে সেমিপাকা ভবন নির্মাণ করা হয়। ব্যারাকের সাবেক বাসিন্দাদের মাঝেই নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, এ উপজেলায় ৭৭১টি ভূমিহীন ও গৃহহীনকে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নতুন ঘর দেওয়া হয়েছে। এরমধ্যে ৭০টি পরিবার নতুন করে ঘর পেয়েছেন।

Side banner