Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রতারক গ্রেফতার

তেল বলে হলুদ মেশানো পানি বিক্রি


দৈনিক পরিবার | রাজবাড়ী প্রতিনিধি এপ্রিল ৮, ২০২৩, ১১:১৪ পিএম তেল বলে হলুদ মেশানো পানি বিক্রি

রাজবাড়ীর সদর উপজেলার আলিপুর ইউনিয়নে ভুয়া কোম্পানি চালু করে গ্রামের নারীদের সেলাই প্রশিক্ষণ দেওয়ার কথা বলে তাদের কাছে ১শত টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রির নামে হলুদ মেশানো পানি দিয়ে জনতার হাতে ধরা পড়েছেন এক প্রতারক।
শনিবার (৮ এপ্রিল) রাজবাড়ী সদর থানার এস আই কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল সাড়ে ১০টায় ওই ইউনিয়নের মল্লিকপাড়া গ্রামে তাকে স্থানীয় গ্রামবাসী হাতে নাতে ধরে ইউনিয়ন গ্রাম পুলিশকে খবর দেয়।
গ্রেফতারকৃত ব্যক্তি রাজবাড়ী জেলা সদরের শহীদ ওহাবপুর ইউনিয়নের রূপপুর গ্রামের জব্বার মোল্লার ছেলে রাজু (৩০)। এর আগে রাজু তার পরিচয় দেয় যে তার বাড়ি মানিকগঞ্জ জেলার ঘিওর গ্রামে।
পাঁচুরিয়া ইউনিয়নের জগতপুর গ্রামের বিউটি বেগম, ছালেহা বেগম অভিযোগ করে বলেন, রাজু আমাদের এলাকায় ২৩ জন নারীর একটি গ্রুপ করেছে। সবাইকে নাকি সেলাই প্রশিক্ষণ দেবে। কদিন আগে রাজু বলেছে যে তাদের আতিক কোম্পানি লিমিটেড থেকে ১শত টাকা লিটার দরে সয়াবিন তেল দিবে। একথা বলে আমাদের প্রত্যেকের কাছ থেকে ১০ লিটার তেল বাবদ ২ হাজার টাকা করে আদায় করেছে। শনিবার সকালে তেল দিতে এসে আমাদের দিয়েছে হলুদ মেশানো ড্রাম ভর্তি পানি।
আলিপুর ইউনিয়ন পরিষদের দফাদার মো. উজ্জল খান জানান, স্থানীয়রা এই তেল প্রতারকের আটকের খবর দেয়। পরে আমরা তাকে পরিষদের নিয়ে আসি। আমাদের পরিষদের চেয়ারম্যান আবু বক্কার ছিদ্দিকের মাধ্যমে রাজবাড়ী সদর থানা পুলিশে সংবাদ দেওয়া হয়।
আলিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কার ছিদ্দিক জানান, বেশ কিছু দিন ধরে রাজু জেলার বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছে বলে জানা গেছে। রাজু গ্রামের অসহায় অল্প শিক্ষিত মহিলাদেরকে নানাভাবে প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছে। শনিবার সকালে তাকে আলিপুর ইউনিয়নের মল্লিকপাড়া গ্রাম থেকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে।
এস আই কামরুজ্জামান জানান, শনিবার সকালে প্রতারণার অভিযোগে রাজুকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৩০ লিটার মাপের ৮টি ড্রাম জব্দ করা হয়েছে। যার ভেতরে হলুদ মেশানো পানি।

 

Side banner