Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আল ফাতাহ ইসলামী একাডেমীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ


দৈনিক পরিবার | নারায়ণগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৭:৫২ পিএম আল ফাতাহ ইসলামী একাডেমীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ

শিক্ষা মন্ত্রণালয়ের কোনো অনুমোদন ছাড়া সম্পূর্ণ অবৈধভাবে সিদ্ধিরগঞ্জ পশ্চিম এনায়েতনগর একটি কিন্ডারগার্ডেন আল-ফাতাহ্ ইসলামী একাডেমী নামে প্রতারণামূলক প্রতিষ্ঠান খুলে লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং অধ্যক্ষ সাইফুল ইসলাম।
বৈধতা না থাকায় সাইফুল ইসলাম তার ওই একাডেমিতে শিশু থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের কোন পাঠ্যপুস্তক অর্থাৎ বোর্ডের বই দিতে সক্ষম হয়নি ফলে ভর্তি হওয়া ছাত্রছাত্রী বা তাদের শিক্ষার কার্যক্রম চালিয়ে যেতে পারছেন না। এই বিষয়গুলি অভিভাবকরা সাংবাদিকদের অভিযোগ করলে স্থানীয় পত্রপত্রিকায় এই ভুয়া প্রতিষ্ঠান সম্পর্কে ১৫/১৬ ফেব্রুয়ারী বিস্তারিত রিপোর্ট প্রকাশিত হয়। কিন্তু রহস্যজনকভাবে নারায়ণগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তারা এই ভুয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রমে বন্ধ না করে শিক্ষকের বিরুদ্ধে কোনরূপ আইনগত ব্যবস্থা গ্রহণ করেননি।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ জাহানারা খানম বলেন, ব্যাঙ্গের ছাতার মতো এখন কিন্ডারগার্টেন। কখন কোন মহল্লায় দোকানের মতো প্রতিষ্ঠান খুলে বসে খেয়াল রাখা দায়। তবে আমি সরেজমিনে গিয়ে অনিয়ম পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

 

Side banner