Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষক সমিতির


দৈনিক পরিবার | এ কে পলাশ এপ্রিল ২৯, ২০২৪, ১১:২৫ পিএম একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষক সমিতির

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য এবং কোষাধ্যক্ষের অপসারণের দাবিতে সকল প্রকার প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। সোমবার (২৯ এপ্রিল) শিক্ষক সমিতির জরুরী সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান।
মেহেদী হাসান জানান, রবিবার যে সন্ত্রাসী হামলা উপাচার্য, কোষাধ্যক্ষ এবং বহিরাগতরা শিক্ষকদের উপর চালিয়েছে তাতে স্পষ্ট যে উপাচার্য এবং কোষাধ্যক্ষ এই পদে থাকার যোগ্যতা রাখে না। তারা সন্ত্রাসী তাই তাদের অপসারণ না হওয়া পর্যন্ত আমরা কোনো প্রকার শিক্ষা কার্যক্রম, প্রশাসনিক কার্যক্রমে অংশগ্রহণ করবো না।
জরুরী সাধারণ সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী এবং আইকিউএসির পরিচালক ডক্টর মো. রশিদুল ইসলাম শেখের অপসারণ করতে হবে। শিক্ষকদের উপর গত ২৮ এপ্রিল যে বহিরাগতরা হামলা করেছে তাদের সনাক্ত করে যথাযথ তদন্তের মাধ্যমে ছাত্রত্ব ও সার্টিফিকেট বাতিল করতে হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কোষাধ্যক্ষের গ্রেফতারের দাবিও করেন তারা।
ভর্তি পরীক্ষা তাদের এই সিদ্ধান্ত এবং কার্যক্রমের অন্তর্ভুক্ত কিনা জানতে চাইলে সাধারণ সম্পাদক জানান, ভর্তি পরীক্ষার সকল কার্যক্রমে শিক্ষকেরা সহয়তা করবে। ভর্তি পরীক্ষা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে তারা  জানান।

Side banner