Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

নিপুণতো নষ্ট হয়ে গেছে: জায়েদ খান


দৈনিক পরিবার | বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৮:১৯ পিএম নিপুণতো নষ্ট হয়ে গেছে: জায়েদ খান

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। আগামী ১৯ এপ্রিল নির্বাচনী মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন শিল্পীরা। এবারের নির্বাচনে কেউ সরে দাঁড়াচ্ছেন, আবার কেউ আগের প্যানেল থেকে সরে অন্য প্যানেল গড়ছেন। ইতোমধ্যে চলচ্চিত্রের মুভিলর্ডখ্যাত মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর এক হয়ে নির্বাচন করছেন বলে জানিয়েছেন।
এদিকে শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে আলোচিত নায়ক জায়েদ খান অংশ নিচ্ছেন কিনা টা নিয়ে এতদিন নানা কথা হয়েছে। অবশেষে নির্বাচনে অংশগ্রহণ করা নিয়ে মুখ খুললেন এই নায়ক। তিনি জানান নির্বাচনে অংশ নিচ্ছেন না তিনি।
টানা দুইবার চলচ্চিত্র শিল্পী সমিতির ‘সাধারণ সম্পাদক’ পদে দায়িত্ব পালনের পর এবারের নির্বাচনে আর অংশগ্রহণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, শিল্পী হিসেবে মানুষ কাজ মনে রাখে। কে সভাপতি-সেক্রেটারি এগুলো না। এছাড়া আমার বড় ভাই-বোন চান না আমি এবারের নির্বাচনে অংশ নেই। তারা বলেছেন, বিদেশে ট্যুর দিচ্ছো দাও, কিন্তু এবার নির্বাচন করো না।
জায়েদ আরও বলেন, আমার বোন কঠিন রোগে আক্রান্ত। আমি তাদের কাছে থেকে বড় হয়েছি। তাই তাদের কথা ফেলে দেওয়া আমার পক্ষে সম্ভব না। এ কারণে এবার নির্বাচনে অংশ নেব না। দেখতে দেখতে দুই বছর কেটে যাবে। আমার বোন বলেনি সারাজীবন নির্বাচন করবে না। সে বলেছে, এবারের মতো শিল্পী সমিতির নির্বাচন করো না। তার কথা আমি রাখবো।
এদিকে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণকে নিয়ে জায়েদ খান বলেন, ফ্রিজে একটি ভালো খাবারের সঙ্গে পচা একটি খাবার রাখলেই ভালো গুলোও নষ্ট হয়ে যায়। নিপুণতো নষ্ট হয়ে গেছে ইতোমধ্যে, ওর সঙ্গে যেই যাবে সেই পচে যাবে। উনি পেশী শক্তি ব্যবহার করে, একজন নেতার জোড়ে এতদিন নির্বাচিত না হয়েও সাধারণ সম্পাদকের চেয়ারে বসে ছিল। ওর নির্বাচন করার দরকার নেই। কোন শিল্পীই তার উপর সন্তুষ্ট নয়। তাই আমি বলবো ঘরের মেয়ে ঘরে ফিরে যাও এই সব নোংরামি না করে।
বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চনকে নিয়ে এই অভিনেতা বলেন, কাঞ্চন ভাই নিপুণের সঙ্গে নির্বাচন করে যে কত নিচে নেমে গেছে তা বলে বুঝানোর মত না। কাঞ্চন ভাইয়ের সম্মান আর নেই। এখন কাঞ্চন ভাই নির্বাচন না করার ঘোষণা দিতেই অলমগীর ভাই, অনন্ত জলিল ভাইয়ের বাসায় দৌড়াচ্ছে। বুঝেন তাহলে তার অবস্থাটা কী?
প্রসঙ্গত, এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

Side banner