Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০


দৈনিক পরিবার | আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৮, ২০২৪, ১০:২৪ এএম গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০

জাতিসংঘে যুদ্ধবিরতির প্রস্তাব পাস হওয়ার পরও গাজায় হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। অব্যাহত এই হামলায় উপত্যকাটিতে নিহতের সংখ্যা বেড়ে ৩২ হাজার ৪৯০ জনে পৌঁছেছে। একইসঙ্গে আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৮৮৯ জন। গত বুধবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা আনাদোলু। প্রতিবেদনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় গাজা ভূখণ্ডে ৭৬ জন নিহত এবং ১০২ জন আহত হয়েছেন।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বলেছে, অনেকে এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন এবং উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।
জাতিসংঘ নিরাপত্তা পরিষদে গত সোমবার (২৫ মার্চ) পবিত্র রমজান মাসে গাজায় যুদ্ধবিরতির একটি প্রস্তাব পাস হয়। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস এই প্রস্তাবকে স্বাগত জানালেও, ইসরায়েল যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান করে হামলা চালিয়ে যাচ্ছে।
প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। যা এখনও অব্যাহত রয়েছে। হামলায় এখন পর্যন্ত নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। পাঁচ মাসের বেশি সময় ধরে চলমান এই হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। পানি, খাবার ও নিরাপদ স্থানের অভাবে উপত্যকাটির বাসিন্দারা মৃত্যুর দ্বারপ্রান্তে।

Side banner