Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ভারতীয় নৌবাহিনী ছিনতাই হওয়া জাহাজ উদ্ধার করেছে


দৈনিক পরিবার | আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৩০, ২০২৪, ০৪:২৩ পিএম ভারতীয় নৌবাহিনী ছিনতাই হওয়া জাহাজ উদ্ধার করেছে

ভারতীয় নৌবাহিনী গত শুক্রবার ছিনতাই করা ইরানি মাছ ধরার জাহাজ এবং ২৩ পাকিস্তানি ক্রুকে উদ্ধার করেছে। সমুদ্রে জলদস্যু বিরোধী অভিযানে একটি বিরোধী অংশ ১২ ঘণ্টারও বেশি ‘তীব্র জবরদস্তিমূলক কৌশলগত পদক্ষেপের’ পর ২৩ জন পাকিস্তানি ক্রুসহ ইরানি জাহাজটিকে উদ্ধার করা হয়। কর্মকর্তারা এ খবর জানিয়েছেন। নৌবাহিনীর মুখপাত্রের শেয়ার করা এক সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় নৌ বিশেষজ্ঞ দলগুলো বর্তমানে মাছ ধরার জাহাজের পুঙ্খানুপুঙ্খ স্যানিটাইজেশন এবং সামুদ্রিক আইনের মাধ্যমে যাতে মাছ ধরার জাহাজকে স্বাভাবিক কার্যক্রম পুনরায় শুরু করার জন্য একটি নিরাপদ এলাকায় নিয়ে যায়।
শুক্রবার গভীর সন্ধ্যায় ভারতীয় নৌবাহিনী জানায়, তারা ছিনতাইকৃত মাছ ধরার জাহাজটি উদ্ধারের জন্য একটি অভিযানে নেমেছিল। ৯ জন সশস্ত্র জলদস্যু জাহাজটি এবং এর ২৩ ক্রুসহ গভীর সমুদ্রে চলাচল করছিল। বৃহস্পতিবার নৌবাহিনী জানিয়েছে, ছিনতাই হওয়া জাহাজটি আটক করা হয়েছে। এতে বলা হয়েছে, আইএনএস সুমেধা শুক্রবার ভোররাতে এফভি ‘আল কাম্বার’ এবং পরবর্তীতে গাইডেড ক্ষেপণাস্ত্র ফ্রিগেট আইএনএস ত্রিশুলের সাথে যোগ দেয়।
ভারতীয় নৌবাহিনী আরো জানিয়েছে, দীর্ঘ ১২ ঘন্টারও বেশি তীব্র জোরপূর্বক কৌশলগত পদক্ষেপের পর ছিনতাই হওয়া মাছ ধরার জাহাজে থাকা জলদস্যুরা আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছি। পাকিস্তানি ২৩ জন ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

Side banner