Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

ডুলায় খোকন সভাপতি জয়নাল সম্পাদক নির্বাচিত


দৈনিক পরিবার | স্টাফ রিপোর্টার ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৮:৪৩ পিএম ডুলায় খোকন সভাপতি জয়নাল সম্পাদক নির্বাচিত

সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি এলএলএম লইয়ার এ্যাসোসিয়েশন (ডুলার) দ্বি-বার্ষিক নির্বাচনে অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকন সভাপতি এবং অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন সম্পাদক সহ ১৯ সদস্যের ডুলার অস্টম কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়।
গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি অডিটরিয়ামে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষে এই ফলাফল ঘোষণা করা হয়। ভোট গণনা শেষে রাত দশটার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জয়নাল আবেদীন তুহিন।  
শেখ আলী আহমেদ খোকন বাগেরহাটের কৃতি সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র। তিনি ডুলার সাবেক সম্পাদক ও বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক ছিলেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মুন্সীগঞ্জের কৃতি সন্তান অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন (ব্যাচ-২৩)। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ মেয়াদে বিপুল ভোটে সিনিয়র সহ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন।
নির্বাচিত নতুন এ কমিটিতে সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. জাফর আলী এবং অ্যাডভোকেট সৈয়দ আলী আজগর এবং যুগ্ম সম্পাদক পদে নেত্রকোনার কৃতি সন্তান অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ (ব্যাচ-২৮) এবং গোপালগঞ্জের কৃতি সন্তান ব্যারিস্টার এম আনিসুজ্জামান (ব্যাচ-৩২) নির্বাচিত হয়েছেন।
সাংগঠনিক সম্পাদক পদে চট্টগ্রামের কৃতি সন্তান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ, কোষাধ্যক্ষ পদে ফেনীর কৃতি সন্তান ব্যারিস্টার নূর মোহাম্মদ আজমী, অফিস সম্পাদক পদে ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম জুবায়ের, মহিলা কল্যাণ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মমতাজ পারভিন মৌ নির্বাচিত হয়েছেন।
এছাড়াও উক্ত নির্বাহী কমিটিতে ৯ জন সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান অ্যাডভোকেট আব্দুল হালিম (মীর), ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট ইসরাত জাহান সান্তনা, অ্যাডভোকেট আবু তৌহিদ ভূঁইয়া প্রিন্স, গাইবান্ধার কৃতি সন্তান অ্যাডভোকেট মো. এরশাদুল বারী খন্দকার, অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ইসতিয়াক, গাজীপুরের কৃতি সন্তান অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম সাইফ, অ্যাডভোকেট শেখ শফিক মাহমুদ পুষ্প, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান এবং  ব্যারিস্টার ওয়ায়েস আল হারুনী।
নবনির্বাচিত সভাপতি ও সম্পাদক ডুলা'র ভোট উৎসবে সদস্যদের প্রাণবন্ত উপস্থিতি, সমর্থন, দোয়া ও ভোট প্রদানের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উভয়ই ডুলার ঐতিহ্য, সম্মান, গাম্ভীর্য, ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য সমুন্নত রাখতে সংগঠনের সংবিধান অনুসারে আগামীদিনে ডুলার কার্যক্রমকে বুদ্ধিবৃত্তিক দিক থেকে আইন ও ন্যায়বিচারের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
নবনির্বাচিত সভাপতি আলী আহমেদ খোকন বলেন, সংগঠনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিনিয়র জুনিয়র এর মেলবন্ধন কে আরও দৃঢ় ও শক্তিশালী করার প্রতিশ্রুতিসহ ডুলাকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে একটি ভাইব্রেনট সংগঠন হিসাবে অনুকরণীয় করে রাখবো ইনশাআল্লাহ।
নব-নির্বাচিত সম্পাদক কাজী মো. জয়নাল আবেদীন ইনসাফের ভিত্তিতে প্রতিশ্রুত মেনিফেস্টো বাস্তবায়ন সহ সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকাকে আরও উন্নত ও শক্তিশালীকরণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠত্বের যে স্বপ্ন মনে মননে ধারণ করেন তা জাতীয় স্বার্থে বিলিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

Side banner