Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দুর্নীতির অভিযোগ

চেয়ারম্যান পদ হারালেন তানজিন নাহার


দৈনিক পরিবার | পটুয়াখালী প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ১০:১৮ পিএম চেয়ারম্যান পদ হারালেন তানজিন নাহার

নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পটুয়াখালী সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়াকে অপসারণপূর্বক পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
পরিষদের ১১ জন সদস্যদের অনাস্থা, আর্থিক অব্যবস্থাপনা, সচিব ও উদ্যোক্তাদের সঙ্গে দুর্ব্যবহার এবং দাপ্তরিক কাজ না করতে দেওয়া, জন্ম নিবন্ধন ও গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখাসহ নানা অভিযোগে তাকে বরখাস্ত করা হয়।
স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পটুয়াখালী জেলার সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্স আদায়ে রেজিস্ট্রার ও ক্যাশ বহির সঙ্গে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে নিয়মিত কার্যক্রম করতে না দেওয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে। পরে পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠায়।
প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয় এবং জনস্বার্থে ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে।
এদিকে, পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৫(২) ধারা মোতাবেক শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, ‘আমরা মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। পরবর্তীকালে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মনোনীত প্রার্থী হিসেবে তানজিন নাহার সোনিয়া জয় লাভ করেন।

 

Side banner