Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৬ মার্চ, ২০২৩, ১২ চৈত্র ১৪২৯

ভোলায় রবিদাস জনগোষ্ঠীর ১১দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ


দৈনিক পরিবার মে ২৪, ২০২২, ০৫:০৯ পিএম ভোলায় রবিদাস জনগোষ্ঠীর ১১দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

ভোলাঃ  আর্থ সামাজিক, সাংস্কৃতিক ও জীবনমান উন্নয়ন এবং মানবাধিকার সুরক্ষায় ১১ দফা দাবিতে ভোলায় মানববন্ধন ও সমাবেশ করেছে রবিদাস জনগোষ্ঠী ক্ষুদ্র নৃগোষ্ঠী। সোমবার (২৩ মে) সকালে  

ভোলা প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ রবিদাস ফোরাম ( বিআরএফ) ভোলা জেলা শাখার আয়োজনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে ভোলা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

বাংলাদেশ রবিদাস ফোরাম ( বিআরএফ) ভোলা জেলা শাখার সভাপতি নিতাই রবিদাসের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাষ নন্দী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রবিদাস ফোরাম ( বিআরএফ) ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক গোপাল রবিদাস, যুগ্ম সম্পাদক প্রসোজিৎ রবিদাস, সাংগঠনিক সম্পাদক নিখিল রবিদাস, সহ-সংগঠনিক সম্পাদক মিঠুন রবিদাস প্রমুখ। 

বক্তারা বলেন, নিজস্ব ভাষা, সংস্কৃতি, প্রথা ও প্রাচীন সমাজব্যবস্থার ক্ষুদ্র জনগোষ্ঠী রবিদাস সম্প্রদায়কে সরকারের ক্ষুদ্র নৃগোষ্ঠীর গেজেটে অন্তর্ভুক্ত করতে হবে। গেজেটে অন্তর্ভুক্ত করা ছাড়া এই জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন সম্ভব হবে না। 

Side banner