Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

মসিক নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৭ মেয়রপ্রার্থী


দৈনিক পরিবার | ময়মনসিংহ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ১০:০৬ পিএম মসিক নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৭ মেয়রপ্রার্থী

মনোনয়নপত্র জমার শেষ দিনে আজ (১৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনের জন্য উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা।
মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার বিকেলে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কমিশনার বেলায়েত হোসেন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান, পৌরসভার সাবেক মেয়র প্রয়াত মাহমুদ আল নূর তারেকের ছেলে ফারামার্জ আল নূর, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. গোলাম ফেরদৌস , মো. রেজাউল হক এবং জাতীয় পার্টির শহিদুল ইসলাম।
মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল আজ বিকেল ৪ টা পর্য়ন্ত। ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি আপিল, ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রত্যাহার এবং ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্ধ করা হবে। আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন।
২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশন হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করে সরকার। ২০১৯ সালের ৫ মে প্রথম সিটি করপোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন পৌরসভার সাবেক মেয়র ইকরামুল হক।
ময়মনসিংহ সিটি করপোরেশনে ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। এ ছাড়া হিজড়া ভোটার রয়েছেন নয় জন। এবার ভোট গ্রহণ হবে ইভিএম প্রযুক্তিতে।

Side banner