Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

কয়রায় বিজয়ী হলেন যারা


দৈনিক পরিবার | আবুবকর সিদ্দিক জুন ১০, ২০২৪, ০৪:৩১ পিএম কয়রায় বিজয়ী হলেন যারা

খুলনার কয়রায় স্থগিত হওয়া ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের জি এম মোহসিন রেজা। ৬৭ কেন্দ্রে মিলে তিনি  পেয়েছেন ৩৫৯১৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের এস এম শফিকুল ইসলাম পেয়েছেন ২৭৩২৩ ভোট। ঘোড়া প্রতীকের অনাদী সানা পেয়েছেন ৩৫৫৪ ভোট। চেয়ারম্যান পদে প্রার্থী ছিলো ৩ জন।
ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে মোঃ মেহেদী হাসান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২৪০৬৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল প্রতীকের মো. আরাফাত হোসেন পেয়েছেন ১৯৩৬৩ ভোট, চশমা প্রতীকের এস এম আব্দুর রাজ্জাক পেয়েছেন ৪৮৯২ ভোট, বই প্রতীকের শেখ আঃ রশিদ পেয়েছেন ৪০০৪ ভোট, টিয়াপাখি প্রতীকের কমলেশ কুমার সানা পেয়েছেন ৩৭৫৫ ভোট, পালকি প্রতীকের আব্দুর রব খোকন পেয়েছেন ২৮১৭ ভোট, বৈদ্যুতিক বাল্ব প্রতীকের দিলীপ কুমার বৈরাগী পেয়েছেন ৩০১০ ভোট, মাইক প্রতিকের মোঃ দিদারুল ইসলাম পেয়েছেন ১৯১৩ ভোট,  উড়োজাহাজ প্রতীকের  মোঃ শফিকুল ইসলাম মোল্লা পেয়েছেন ১৭০০ ভোট। ভাইস চেয়ারম্যান পূরুষ পদে প্রার্থী ছিলো ৯ জন।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে সাবেক  মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম পুননির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৩৮৯১ ভোট, তার প্রতিদ্বন্দ্বী  ফুটবল প্রতীকের নিলীমা রানী চক্রবর্তী পেয়েছেন ১৬৭১৭ ভোট এবং কলস প্রতীকের আয়শা খাতুন পেয়েছেন ১৪০৫৮ ভোট,  রবিবার রাতে সহকারি রিটার্নিং অফিসার ও কয়রা উপজেলা নির্বাহী অফিসার জনাব বি এম তারিক উজ্জামান  এই ফলাফল ঘোষণা করেন।       
৭টি ইউনিয়ন নিয়ে গঠিত  কয়রা উপজেলা। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৫৩৭ জন। এর মধ্যে নারী ভোটার  ৮৮ হাজার ১৬ জন এবং পুরুষ ভোটার ৯০ হাজার ৩ শত ২০ জন। এছাড়া এই উপজেলায় তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন । ভোট প্রদানের হার ৩৮.১৮ ভাগ।

Side banner