Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে বৈশাখী মেলা বন্ধের প্রতিবাদে মানববন্ধন


দৈনিক পরিবার | মো. আসাদুজ্জামান এপ্রিল ১০, ২০২৪, ০৮:৪৯ পিএম ঠাকুরগাঁওয়ে বৈশাখী মেলা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও মৌন প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে ঠাকুরগাঁওয়ের সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (১০ এপ্রিল) দুপুরে শহরের চৌরাস্তায় সমবায় মার্কেটের সামনে ৩৯ বছরের ঐতিহ্য আলপনা সংসদের আয়োজনে বৈশাখী মেলা বন্ধের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।
এ সময় বক্তারা বলেন, শহরের পাবলিক ক্লাব মাঠে ৩৯ বছরের ঐতিহ্য প্রতি বছরই বৈশাখী মেলা উদযাপন করা হয়, কিন্তু এ মেলা হঠাৎ বন্ধ ঘোষণা করা হয়েছে যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, পহেলা বৈশাখী মেলা বাঙালিদের ঐতিহ্যের একটা রূপকার। এই মেলার মাধ্যমে আমরা বিভিন্ন সংস্কৃতিমনা প্রতিভাবান ব্যক্তিদের প্রতিভা মানুষের সামনে তুলে ধরতে পারি। আর এই মেলা কোন এক অদৃশ্য শক্তির মাধ্যমে এ বছরে বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা আজকের এই মানববন্ধন ও মৌন প্রতিবাদ সমাবেশের মাধ্যমে প্রশাসন সহ সকলকেই জানিয়ে দিতে চাই বাঙালিদের ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছরের ন্যায় ঠাকুরগাঁওয়ে বৈশাখী মেলা করার অনুমতি প্রদান করা হোক।
এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অনুপম মনি, সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, আল্পনার সভাপতি সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি আবু মুহীউদ্দীন, উদীচির সভাপতি সেতারা বেগম, সাধারণ সম্পাদক সম্পা সাহা, কর্ণেট সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রবাল সহ জেলা উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Side banner