Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে অগ্নিকাণ্ড


দৈনিক পরিবার | ইকবাল চৌধুরী মে ৬, ২০২৪, ০৯:৩৮ পিএম নাইক্ষ্যংছড়িতে অগ্নিকাণ্ড

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪ দোকান ও ৪ ফ্যামিলি বাসা পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (৬ মে) ভোররাত ৪ টার দিকে বাইশারী বাজারের হাফেজ খানা সংলগ্ল আবদুস সালাম প্রকাশ কেরাম মাঝির মালিকানাধীন দোকান ঘর ও ভাড়া বাসায়। এসময় চারটি দোকান ও চারটি ফ্যামিলি বাসা পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের মধ্যে রয়েছে কামাল হোসেনের  এস্ক্রাপের দোকান, জাহাংগীর এর মুদি দোকানের রক্ষিত মালালাল এর দোকান, রাবার ব্যবসায়ী  আজম ও ইউছুপ নবী মজুদ করা রাবার, ওসমান ও জালাল আহাম্মদের কাপড়ের গাইড ছিল বলে তারা জানান।
এতে দোকান ঘর ছাড়া ক্ষতির পরিমান ২০ লাখ টাকা হবে বলে প্রাথমিক পর্যায়ে ধারণা করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
প্রত্যক্ষদর্শী ও বাসায় অবস্থান করা ব্যবসায়ী জাহাংগীর আলম জানান, প্রথমে তার পাশের দোকান থেকে আগুনের সুত্রপাত দেখে ঘুমন্ত লোকজনকে সজাগ করে বাসা থেকে বের হয়ে মসজিদের মাইকে আগুন লাগার কথাটি ঘোষনা করার পরপরই শতশত লোকজন এসে আগুন নিভানোর প্রাণপণ চেষ্টায় শত শত দোকান রক্ষা পায়।
তবে কিভাবে আগুন লাাগল বিষয়টি কেউ জানেনা বলে জানান। অনেক বলেন, হয়ত মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত্র।
খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল আসেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ শোভন সাহা ও সংগীয় ফোর্স। এছাড়াও ঘটনা স্থলে আসেন বাইশারী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি। তিনি  বিষয়টি কতৃপক্ষকে অবগত করেন।
তিনি আরো জানান কিভাবে আগুল লাগল তা এখনও জানা যায়নি। তবে মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে প্রচুর। আগুন নিয়ন্ত্রন করা না গেলে বিশাল বাজার রক্ষা করা যেতনা।
তিনি আরো বলেন, মালামালের ক্ষতি হলে ও ঘুমন্ত মানুষগুলো নিরাপদে বের হয়ে আসতে পারায় মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া বলেন, তিনি অগ্নিকাণ্ডের ঘটনাটি জেলা প্রশাসক মহোদয়কে অবগত করেছেন। তাছাড়া ঘটনাস্থলে পিআইও কে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত লোকজনের সাথে কথা বলে তালিকা তৈরী করা হবে।

Side banner