Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝিনাইদহে সিও সংস্থার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


দৈনিক পরিবার | ইনছান আলী মে ৬, ২০২৪, ১০:৫৯ পিএম ঝিনাইদহে সিও সংস্থার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝিনাইদহের বেসরকারি উন্নয়ন সংস্থা সিও’র বিরুদ্ধে কতিপয় সাবেক কর্মচারীর অপপ্রচার, মিথ্যা তথ্য পরিবেশনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়। সোমবার (৬ মে) দুপুরে শহরের জোহান ড্রীম ভ্যালী পার্ক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে সংস্থাটির নির্বাহী পরিচালক সামছুল আলম, পরিচালক (সার্বিক) ওহিদুর রহমান, পরিচালক (ঋণ কর্মসূচী) ওবায়দুর রহমান, পরিচালক (ট্রেনিং এন্ড রিসার্স) সরোজ কুমার দাস, লিগ্যাল এডভাইজার এ্যাড টিপু সুলতান ও এমআইএম অফিসার রাজু আহম্মেদ বক্তব্য রাখেন।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ১৯৮৬ সাল থেকে সিও সংস্থাটি ঝিনাইদহসহ দেশের ৪৩ টি জেলার মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানে শত শত বেকার যুবক-যুবতির কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। আর্থিক সুবিধার পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধ, বহুবিবাহ রোধে সচেতনতা, যৌতুক, আত্মহত্যা রোধসহ নানা সামাজিক কাজ করে যাচ্ছে। কিন্তু কিছুদিন ধরে সংস্থার কিছু দুর্নীতিবাজ কর্মচারী প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা ভাবে অপপ্রচার চালিয়ে আসছে। তাদের অপকর্ম ঢাকতে তারা সংস্থার বিরুদ্ধে মিথ্যা তথ্য রটিয়ে বেড়াচ্ছে। সংস্থার টাকা আত্মসাৎ করে তারা সংস্থার বিরুদ্ধেই উল্টো মামলা করেছে, মিথ্যা তথ্য পরিবেশন করছে। সংবাদ সম্মেলনে ঝিনাইদহে কর্মরত বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
সংস্থার পরিচালক (সার্বিক) ওহিদুর রহমান বলেন, সিও এনজিওটি আপনাদের ভালোবাসায় আজ মহিরুহ বৃক্ষে পরিণত হয়েছে। এই বৃহৎ সংস্থাটি পরিচালনা করতে গিয়ে ভুলত্রুটি স্বাভাবিক। তবে সংস্থাটির কতিপয় কর্মী যে ভাবে টাকা আত্মসাৎ করে উল্টো সংস্থাটির বিরুদ্ধে বিষোদগার করছে তা খুবই দুঃখজনক। তিনি সিও এনজিও পরিচালনায় সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

Side banner