Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম


দৈনিক পরিবার | বিনোদন প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০২৩, ০৯:৩০ পিএম প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

বগুড়ার দুই আসনের উপনির্বাচনে দুই আসনের প্রার্থিতা ফিরে পেয়েছেন হিরো আলম। তিনি জানান, উচ্চ আদালতে সুষ্ঠু বিচার পেয়েছেন। মানুষের জন্য কাজ করতে নির্বাচনে অংশ নেবেন তিনি।
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থী হিসেবে তাঁকে মনোনয়নপত্র গ্রহণ ও প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বগুড়ার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।
হিরো আলমের করা পৃথক রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে হিরো আলমের ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত বাধা নেই জানিয়েছেন তাঁর আইনজীবী ইয়ারুল ইসলাম।
উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পাওয়ার পর হিরো আলম বলেন, আমাকে হয়রানি করা হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। গতবারও আমি হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছিলাম। হাইকোর্ট থেকে সুষ্ঠু বিচার পেয়েছি। মানুষের পাশে থাকতে চাই। জনগণের সেবা করতে ভালো লাগে বলে নির্বাচন করছি।
গণপ্রতিনিধিত্ব আদেশ-১৯৭২ অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী এলাকার ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের একটি তালিকা দাখিল করতে হয়।
মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা সমর্থনসূচক স্বাক্ষরের তালিকায় গরমিল পাওয়ায় হিরো আলমের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপলি করেন হিরো আলম। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনে আপিলের শুনানি হয়। নির্বাচন কমিশন থেকে রবিবার হিরো আলমের মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখা হয়।
দলীয় সিদ্ধান্তে দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে ইসি। এই দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন হিরো আলম।

 

Side banner