Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ


দৈনিক পরিবার | তাহেরুল ইসলাম মে ৫, ২০২৪, ১০:১৯ পিএম ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নীলফামারীর ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করা হয়েছে। রোববার (৫ মে) রিটার্নিং কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এই নোটিশ প্রদান করেন। উভয় প্রার্থীকে পত্র প্রাপ্তির ১২ ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে উপস্থিত হয়ে জবাব দাখিলের জন্য বলা হয়েছে।
এতে অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী সরকার ফারহানা আখতার সুমির (টেলিফোন) বিরুদ্ধে গত ৩ মে রাত ৮টার পর মোটরসাইকেল দিয়ে নির্বাচনী শোডাউন এবং অপর প্রার্থী আব্দুল মালেক সরকারের (ঘোড়া) বিরুদ্ধে একই দিন রাত ১১টায় রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের অনুমতি ব্যতিরেকে পথসভা করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়।
এ বিষয়ে সরকার ফারহানা আখতার সুমি বলেন, নোটিশ পেয়েছি, জবাবের জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে অভিযোগের বিষয়টি সঠিক না। উল্লেখিত তারিখে মোটরসাইকেল দিয়ে আমার কোনো নির্বাচনী শোডাউন হয়নি।
অপর প্রার্থী আব্দুল মালেক সরকার বলেন, এ বিষয়ে আমি কোনো পত্র পাইনি। তবে নির্বাচন অফিস থেকে আমাকে ফোন করা হয়েছিল।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১২ ঘণ্টা সময় দিয়ে ওই দুই প্রার্থীর কাছে জবাব চাওয়া হয়েছে। রোববার বিকেল ৫টার দিকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
এর আগে শুক্রবার (৩ মে) রাতে উপজেলার পাঙ্গামুটুকপুর ইউনিয়নের পাঙ্গা বাজারে ওই দুই প্রার্থীর কর্মী-সমর্থকের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

Side banner