Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ব্লেন্ডেড শিক্ষায় “লার্নিং এনভায়রনমেন্ট টুলকিট”

উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০২২, ০৮:৪৪ এএম উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শিখন-শেখানো কার্যক্রমে শিখন পরিবেশের ভূমিকা সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং বিদ্যমান ভৌত ও ডিজিটাল শিখন পরিবেশের নূন্যতম পরিবর্তনের মাধ্যমে শিক্ষাকে আরো কার্যকর ও সমৃদ্ধ করার লক্ষ্যে দক্ষতা উন্নয়ন এবং সকল অংশীজনের অংশগ্রহণে ব্লেন্ডেড শিক্ষায় “লার্নিং এনভায়রনমেন্ট টুলকিট” উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।
ব্লেন্ডেড শিক্ষা বিষয়ক জাতীয় টাস্কফোর্স-এর নির্দেশনায় প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও উপানুষ্ঠানিক শিক্ষা উপকমিটির তত্ত্বাবধানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, কার্ডিফ বিশ্ববিদ্যালয় এবং এটুআই-এর যৌথ উদ্যোগে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই), ঢাকায় দুইদিনব্যাপী (০৯-১০ আগস্ট ২০২২) এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মুহিবুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন, পরিকল্পনা ও উন্নয়ন) এ জেড এম নুরুল হক, পরিচালক (পলিসি ও অপারেশন) মনীষ চাকমা, পরিচালক (প্রকিউরমেন্ট বিভাগ) মোঃ হামিদুল হক এবং পরিচালক অর্থ (যুগ্ম সচিব) এস. এম. আনছারুজ্জামান উপস্থিত ছিলেন।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) ড. উত্তম কুমার দাশ এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য প্রদান করেন এটুআই এর পলিসি স্পেশালিস্ট (এডুকেশনাল ইনোভেশন) আফজাল হোসেন সারওয়ার এবং মূল কার্যক্রম উপস্থাপন করেন যুক্তরাজ্যের কার্ডিফ বিশ্ববিদ্যালয় সহকারী অধ্যাপক ড: মাতলুবা খান।

 

Side banner