Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তুর্কমেনিস্তানের জালে বাংলাদেশের ৪ গোল


দৈনিক পরিবার | ক্রীড়া প্রতিবেদক মার্চ ১০, ২০২৩, ১০:৪৪ পিএম তুর্কমেনিস্তানের জালে বাংলাদেশের ৪ গোল

এএফসি অ-২০ নারী বাছাই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ শুভ সূচনা করেছে। তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল। আকলিমা খাতুন ও স্বপ্না রানীর জোড়া গোলের সুবাদে সেই ব্যবধান আরও বাড়িয়ে নেয় স্বাগতিকরা।
এদিন ম্যাচের শুরু থেকেই বাংলাদেশ প্রাধান্য বজায় রাখে। একাধিক গোলের সুযোগও তৈরি করেছিল বাংলাদেশ। তবে লিড নেওয়া সেই গোল পেতে বাংলাদেশকে ইনজুরি সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ফরোয়ার্ড আকলিমার গোলেই ম্যাচে এগিয়ে যায় স্বাগতিকরা। অবশ্য তুর্কমেনিস্তান বাংলাদেশের গোলটি হ্যান্ডবল হয়েছে দাবি করে অনেকক্ষণ আপত্তি জানিয়েছিল। একপর্যায়ে তাদের কোচ মাঠেও প্রবেশ করেন। পরে রেফারি অবশ্য তাঁর সিদ্ধান্তেই অটল ছিলেন।
ম্যাচে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল তুর্কমেনিস্তানও। কাউন্টার অ্যাটাকে তারা গোলের সুযোগ তৈরি করে। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক রুপ্না চাকমা বক্সের সামনে এসে প্রতিপক্ষের আক্রমণ রুখে দেন। দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের মেয়েদের কোনো সুযোগই দেয়নি বাংলাদেশ। উল্টো ৭১ মিনিটে লিড ব্যবধান দ্বিগুণ করে। এবারের গোলটিও আকলিমা খাতুনের যিনি গত মাসে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে করেছিলেন ৩ গোল।
দুই মিনিটের ব্যবধানে আরও দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠান স্বপ্না রানী। ৮০ মিনিটে ইতি খাতুনের ক্রস থেকে হেডে দলকে তৃতীয়বারের এগিয়ে দেন স্বপ্না। দুই মিনিট পর শাহেদা আক্তার রিপার কাটব্যাক থেকে কোনাকুনি শট নেন স্বপ্না। যদিও তার শটটি তুর্কমেনিস্তান মিডফিল্ডার মামেদোভা মালিকার পায়ে লাগে। তবে ছুটন্ত বল শেষ পর্যন্ত জাল খুঁজে নেয়।
ম্যাচের বাকি সময়ে বাংলাদেশ ব্যবধান আরো বাড়ানোর চেষ্টা করেছিল। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষকের দৃঢ়তায় আর সেটা সম্ভব হয়নি। একইসঙ্গে ব্যবধান কমাতে পারেনি তুর্কমেনিস্তানও। ফলে ৪-০ গোলের বড় ব্যবধানে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
আগের ম্যাচে তুর্কমেনিস্তান ১-৭ গোলে ইরানের বিপক্ষে হেরেছিল। আজকের ম্যাচে হারের মাধ্যমে টুর্নামেন্ট থেকে তুর্কমেনিস্তান ছিটকে গেছে। বাছাইয়ের পরবর্তী ধাপে যেতে হলে বাংলাদেশকে অবশ্যই ইরানকে হারাতে হবে। ওই ম্যাচ ড্র হলে বাংলাদেশ ও ইরানের পয়েন্ট হেড টু হেড সমান হবে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় ইরান এই গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে খেলবে।

 

Side banner