Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১

ইবিতে শিরোপা জিতেছে শারিরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান


দৈনিক পরিবার | ফারহানা ইয়াসমিন জুন ৪, ২০২৪, ০৯:২১ পিএম ইবিতে শিরোপা জিতেছে শারিরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এ প্রথমবার অংশগ্রহণ করেই শিরোপা জয় করেছে বিশ্ববিদ্যালয়ের শারিরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ।
মঙ্গলবার (৪ জুন) সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগকে ১০১ রানের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ।
খেলার শুরুতে মার্কেটিং বিভাগ টসে জিতে ব্যাট করার আমন্ত্রণ জানায় শারীরিক শিক্ষা বিভাগকে। ওপেনার নূর এবং শুভর ঝড়ো ব্যাটিং এর ফলে উড়ন্ত সূচনা করে বিভাগটি। পাওয়ার প্লে'র নির্ধারিত ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে একষট্টি রান করতে সক্ষম হন তারা। শুভর দুর্দান্ত সাইত্রিশ এবং সুমনের সাতাশ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানের বড় স্কোর দাঁড় করায় শারীরিক শিক্ষা বিভাগ। মার্কেটিং বিভাগের হয়ে ত্রিশ রানের বিনিময়ে দুইটি উইকেট নেন তানভীর।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরে মার্কেটিং বিভাগ। কাজী সুমন এবং শুভর বোলিং ঘূর্ণিতে ধুকতে থাকে মার্কেটিং বিভাগ। পাওয়ার প্লে'র ছয় ওভারের মধ্যেই ছয়টি উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পরে মার্কেটিং বিভাগ। বারো ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ৩৩ রান করে মার্কেটিং বিভাগ। শারীরিক শিক্ষা'র হয়ে ২ টি করে উইকেট নেন সুমন, শুভ এবং রিয়ন।
ফলে ফাইনালের মতো বড় মঞ্চে ১০১ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ। ম্যাচে ম্যাচসেরা হন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের মাহফুজুল ইসলাম শুভ এবং টুর্নামেন্ট সেরা ঘোষণা করা হয় এপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জুলকার নাঈন দোলন।
২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে যাত্রা শুরু করে দুইটি মাত্র ব্যাচ নিয়ে এমন অভূতপূর্ব সাফল্যে বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা আনন্দে ভাসছে। তবে শিক্ষার্থীদের অভিযোগ বিভাগের নির্ধারিত ক্লাসরুম না থাকায় চ্যাম্পিয়ন ট্রফিটি সংরক্ষণের জায়গার অভাব।
টুর্নামেন্টে গ্রীন আর্কিটেক্ট এর পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে দশ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয় এবং চ্যাম্পিয়ন ও রানার্সআপ উভয় দলকে জার্সি প্রদান করা হয়।
জয়ের পর শারীরিক ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের দলীয় ক্যাপ্টেন নূর বলেন, বিভাগ প্রতিষ্ঠার পর এটা আমাদের প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো। টুর্নামেন্ট জয়ের ফলে আলহামদুলিল্লাহ আমরা অনেক আনন্দিত। শুরুতে আমরা ভেবেছিলাম আরো বড় স্কোর করতে পারবো। তবে ১৩৫ রানের টার্গেট দিয়ে আমাদের বোলাররা খুব ভালো করেছে। তাদের বোলিংয়ের ফলেই আজকে এই বড় জয় সম্ভব হয়েছে। দলের সবাইকে অসংখ্য ধন্যবাদ।
পুরষ্কার প্রদানকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেন, আমার আপনাদের কাছে দাবী ছিলো কোনোপ্রকার বিশৃঙ্খলা ছাড়া টুর্নামেন্ট সম্পন্ন করতে। আপনারা আমার দাবী রেখেছেন এজন্য আপনাদের ধন্যবাদ। প্রথমবার অংশগ্রহণ করেই শারীরিক শিক্ষা বিভাগের এই সাফল্যের জন্য তাদের অভিনন্দন। স্বাভাবিকভাবেই আমাদের প্রত্যাশা ছিলো এই বিভাগ ভালো করবে। তবে মার্কেটিং বিভাগ এতদূর এসে ফাইনাল খেলতে পারায় তাদেরকেও অভিনন্দন। আমি চাইবো ভবিষ্যতে অন্যান্য বিভাগ স্পোর্টস বিভাগকে হারিয়ে যেনো তাদের সেরা প্রমাণ করে।
উল্লেখ্য, আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল খেলা শুরু হবে। এতে উদ্বোধনী ম্যাচে ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট এর সাথে মুখোমুখি হবে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ।

Side banner