Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

দেবহাটায় ১৩শ কেজি অপরিপক্ক ক্যামিকেল মিশ্রিত আম বিনষ্ট


দৈনিক পরিবার | ইব্রাহিম হোসেন মে ৯, ২০২৪, ০৯:১০ পিএম দেবহাটায় ১৩শ কেজি অপরিপক্ক ক্যামিকেল মিশ্রিত আম বিনষ্ট

দেবহাটা উপজেলা প্রশাসনের অভিযানে প্রায় ১৩শ কেজি অপরিপক্ক ক্যামিকেল মিশ্রিত আম জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দেবহাটা হাইস্কুল মাঠে উক্ত আম ট্রাকের চাকায় পিষে নষ্ট করে।
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ২টি ট্রাক জব্দ করা হয়। উক্ত ট্রাকে থাকা আমের মধ্যে ৫৩ ক্যারেট ও ২টি ঝুঁড়িতে প্রায় ১৩শ কেজি অপরিপক্ক গোবিন্দভোগ আম পাওয়া যায়। পরবর্তীতে উক্ত আম জনসম্মুখে বিনষ্ট করা হয়।
তিনি আরো জানান, জেলা প্রশাসন কর্তৃক প্রতিবছরের ন্যায় এবছরও আম ক্যালেন্ডর করা হয়েছে। সেই মোতাবেক এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অপরিপক্ক ও ক্যামিকেল মিশ্রিত আম জব্দ করা হয়। নির্দিষ্ট সময়ের আগে আম সংগ্রহ ও বাজারজাতকরণ থেকে বিরত থাকতে সবাইকে সচেতন করা হচ্ছে।
এদিকে আম বিনষ্টকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, অতিরিক্ত কৃষি অফিসার শওকত ওসমান, কৃষি সম্প্রসারণ অফিসার জয়দেব কুমার প্রমুখ।

Side banner