Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নড়াইলে স্মৃতিস্তম্ভ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ


দৈনিক পরিবার | উজ্জ্বল রায় মার্চ ২৬, ২০২৪, ০৬:০৪ পিএম নড়াইলে স্মৃতিস্তম্ভ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ

নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান। মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজকের প্রথম প্রহরে নড়াইল জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী বীর শহীদদের স্মরণে নড়াইল জেলা শিল্পকলা একাডেমিতে অবস্থিত মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ এবং জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু ও চেতনা চত্ত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।
পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান ও অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ বীর শহীদদের স্যালুট করেন। পরে যাদের আত্মত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা অর্জিত হয়েছে তাদের আত্মার মাগফেরাত করে দোয়া করা হয়।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বাঙালি জাতির জীবনে এক অনন্য দিন। ৫৪ বছর আগে এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে দেশকে দখলদারমুক্ত ও হানাদার মুক্ত করেন। স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির উপর একাত্তরের (২৫ মার্চ) কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। সেই কালরাত স্মরণে গতকাল সোমবার (২৫ মার্চ) গণহত্যা দিবস পালন করা হয়। গতকাল রাত ১১ঃ০০ থেকে ১১ঃ১ পর্যন্ত জরুরি স্থাপনা ছাড়া সারাদেশে প্রতীকী ব্ল্যাকআউট বা আলো নিভিয়ে কালরাত স্মরণ করে জাতি। শোক ও স্বাধীনতার গর্বিত মুহুর্ত খুব কম জাতি জীবনে পাশাপাশি পেয়েছে।
এ সময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার সুবাস চন্দ্র বোস, জেলা পরিষদ চেয়ারম্যান আন্জুমান আরা, মেয়র মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Side banner