Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জয়পুরহাটে দুটি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু


দৈনিক পরিবার | জয়পুরহাট প্রতিনিধি নভেম্বর ২, ২০২২, ১২:১৫ পিএম জয়পুরহাটে দুটি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলশীগঙ্গা নামে দুটি ইউনিয়ন পরিষদের আজ বুধবার সাধারণ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে।  
ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আনিছার রহমান জানান, সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি অনেক বেশী। পূর্ব তফসিল অনুযাীয় আজ বুধবার জেলার ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলশীগঙ্গা ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত পদে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৫২ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। বড়তারা ইউনিয়নে মোট ভোটার হচ্ছেন ১৭ হাজার ৬২৮ জন। এরমধ্যে নারী ভোটার হচ্ছেন ৮ হাজার ৯৩১ জন। তুলশীগঙ্গা ইউনিয়নে মোট ভোটার হচ্ছেন ৮ হাজার ৫৯৩ জন। এরমধ্যে নারী ভোটার হচ্ছেন ৪ হাজার ৩০৫ জন। বড়তারা ইউনিয়নের পাঠানপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার মোজাম্মেল হক শাহ জানান, সকাল থেকেই ভোটারের উপস্থিতি বেশি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। শিশির নাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আল মামুনুর রশিদ জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট শুরু হয়েছে। সকাল ১০ টা পর্যন্ত তিনি ২৪৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন বলে জানান। ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে বলে জানান, ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আনিছার রহমান।
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য ২৩৩ জন পুলিশসহ মোবাইল টিম ৬টি, স্ট্রাইকিং ফোর্স ২টি, স্পেশাল টিম ২টি কাজ করার পাশাপাশি  ২ প্লাটুন বিজিবি, ৩২ জনের র‌্যাবের একটি টিম ও ৩০৬ জন আনসার সদস্য সার্বিক নিরাপত্তা বিধানে দায়িত্ব পালন করছে বলে জানান, পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। এখন পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলেও জানান তিনি।

 

Side banner