Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাইকগাছায় জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী


দৈনিক পরিবার | ইমদাদুল হক মে ৬, ২০২৪, ০৭:২৬ পিএম পাইকগাছায় জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ সোমবার (৬ মে) সকালে উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপির মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ১ মে থেকে ৭ মে বিগত ৭ বছর ধরে দেশের বিভিন্ন জেলা/উপজেলায় জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালন করে আসছে। গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবী করে প্রতিবছর স্মারকলিপি প্রদান করা হয়।
নেতৃবৃন্দ বলেন, দেশে পুলিশ সপ্তাহ, বিজিবি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, শিক্ষা সপ্তাহ সহ জাতীয় ভাবে বিভিন্ন সপ্তাহ ও দিবস উদযাপন করা হলেও দেশে হাজার হাজার সাংবাদিক ও গণমাধ্যম থাকা সত্ত্বেও জাতীয়ভাবে এর উপর কোন দিবস কিংবা সপ্তাহ উদযাপন হয় না। এটি অত্যন্ত দুঃখ জনক। ৩ মে বিশ^ মুক্ত গণমাধ্যম দিবস থাকলেও সেটিও রাষ্ট্রীয়ভাবে উদযাপন করা হয় না। সাংবাদিক নেতৃবৃন্দ প্রতিবছর ১ মে থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবী করে প্রধানমন্ত্রীর হস্তাক্ষেপ কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, মফস্বল সাংবাদিক ফোরামের উপজেলা সভাপতি মোঃ আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, তৃপ্তি রঞ্জন সেন, আলাউদ্দীন রাজা, বি সরকার, সাধারণ সম্পাদক এন ইসলাম সাগর, যুগ্ম-সম্পাদক কৃষ্ণ রায়, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, এমআর মন্টু, স্নেহেন্দু বিকাশ, প্রমথ রঞ্জন সানা, আবুল হাশেম, আব্দুর রাজ্জাক বুলি, শাহরিয়ার কবির, খোরশেদ আলম ও শাহজামান বাদশা।

Side banner