Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪

পোরশায় প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল


দৈনিক পরিবার | এ মান্নান এপ্রিল ২২, ২০২৪, ১২:৪৮ পিএম পোরশায় প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফশীল অনুযায়ী নওগাঁর পোরশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ-মহিলা) পদে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন সোমবার বিকাল ৪টা পর্যন্ত। এর মধ্যে ২০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে ২১ এপ্রিল মনোনয়ন পত্র জমার শেষ দিনে এ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।
উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও আরিফ আদনান এবং নির্বাচন অফিসার রবিউল আওয়াল জানান, উপজেলা চেয়াম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন, তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা ও বর্তমান ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম।
অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি ও আদিবাসী পরিষদের সাবেক সভাপতি মহেন্দ্র পাহান, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রামলাল সরদার, যুবলীগ সাধারন সম্পাদক মাহমুদুল হাসান খোকন, সাবেক ছাত্রলীগ সভাপতি তৈয়ব আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাবেক যুবলীগ আহবায়ক মোহাম্মদ আলী, ছাত্রলীগ নেতা মাইমুল ইসলাম শাহ্, স্বতন্ত্র প্রার্থী হিসাবে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোজাম্মেল হক ও সমাজসেবক মাসুম বিল্লাহ্ এবং মুছা মন্ডল তাদের নিজ নিজ মনোয়নপত্র দাখিল করেছেন।
এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা মহিলা লীগ পাঁচ বারের নির্বাচিত সভাপতি নাসিমা বেগম, সাধারণ সম্পাদক অনামিকা সুইটি ও সদস্য রেহেনা বেগম, মশিদপুর ইউনিয়ন মহিলা লীগ সভাপতি শরিফা বেগম ও সদস্য নিলুফা ইয়াসমীন মনোনয়পত্র দাখিল করেছেন।
নির্বাচন কমিশন সূত্র জানায়, ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহার ৩০ এপ্রিল ও ২ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং আগামী ২১ মে ৪১টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Side banner