Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ইবিতে বৃষ্টির জন্য ইসতেসক্বার নামাজ আদায়


দৈনিক পরিবার | তামিম আশরাফ এপ্রিল ২৯, ২০২৪, ০২:৪৫ পিএম ইবিতে বৃষ্টির জন্য ইসতেসক্বার নামাজ আদায়

তীব্র দাবদাহ থেকে বাঁচতে ও বৃষ্টির প্রার্থনায় সালাতুল ইসতেসক্বার নামাজ আদায় হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে। সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল খেলার মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর তত্ত্বাবধানে এবং কেন্দ্রীয় মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা আশরাফ উদ্দিন খানের ইমামতিতে এ নামাজ অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীসহ উপস্থিত ছিলেন প্রায় পাঁচশতাধিক মানুষ।
নামাজে অংশগ্রহণকারী ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী লায়েক আল ইমরান বলেন, গরমে আমরা অতিষ্ঠ কিন্তু এতে আমাদের কোন হাত নেই। শুধু মহান আল্লাহর কাছে প্রার্থনা করা ছাড়া। হাদিস মতে যখন তাপমাত্রা অনেক বৃদ্ধি পায় তখন আল্লাহর কাছে এ সালাত আদায় করে বৃষ্টি চাওয়া হয়, তবে আল্লাহ চাইলে কবুল করতে পারেন। তাই এ নামাজে অংশগ্রহণ করা। সালাতুল ইসতেসক্বার নামাজ এবারের মতো প্রথম আদায় করলাম, যা খুব ভালো লাগছে।
কেন্দ্রীয় মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা আশরাফ উদ্দিন খান বলেন, আমাদের রাসুল স. তীব্র খরা থেকে বাঁচতে যে শিক্ষা দিয়েছেন তা সালাতুল ইসতেসক্বার নামাজ। এই নামাজ আদায়ের জন্য আমাদের এখানে সমবেত হওয়া। আমার যদি সঠিক ভাবে এ নামাজ পড়ে আল্লাহর কাছে চাইতে পারি তবে অবশ্য তিনি রহমতের বৃষ্টি দেবেন।

 

Side banner