Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


দৈনিক পরিবার | মহিউদ্দিন এপ্রিল ২৭, ২০২৪, ০৩:১৯ পিএম শাজাহানপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

বগুড়া শাজাহানপুরে অনাবৃষ্টি ও দাবদাহ থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকাল ৮ টার দিকে শাজাহানপুর উপজেলার ডোমুনপুকুর আমিনিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় নামাজের ইমামতি ও খুতবা পাঠ করেন মাঝিরা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও সাবেক চেয়ারম্যান মাওলানা মো. আব্দুস সালাম।
সকাল ১০ টায় সাজাপুর ফুলতলা আহমাদিয়া ফাজিল মাদরাসার মাঠে খোলা আকাশের নিচেও এই নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ সময় নামাজের ইমামতি ও খুতবা পাঠ করেন আরবি প্রভাষক সাজাপুর ফুলতলা আহমাদিয়া ফাজিল মাদরাসা মোহাম্মাদ নাঈমুর রহমান। নামাজে সাধারণ মানুষের পাশাপাশি কৃষক, চিকিৎসক, শিক্ষক সহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।
নামাজ পড়তে আসা একজন মুসল্লি বলেন, প্রচণ্ড গরম ও দাবদাহে বৃষ্টির দেখা নেই। তাই নামাজ পড়ে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া করেছি। এত রোদে মানুষ ঘরেও থাকতে পারছে না। আল্লাহ আমাদের পাপ ক্ষমা করে কুদরতি বৃষ্টি দিন।
আরেকজন মুসল্লি বলেন, গত কয়েক মাসেও শাজাহানপুরে বৃষ্টির দেখা মেলেনি। প্রচণ্ড রোদ ও দাবদাহে মানুষ ভোগান্তিতে রয়েছে। বৃষ্টি ছাড়া এ দাবদাহ কিছুতেই কমবে না। সে জন্য আল্লাহর কাছে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছি।

Side banner