Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


দৈনিক পরিবার | আব্দুস সালাম রুবেল এপ্রিল ২৯, ২০২৪, ০৩:০২ পিএম ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট, খালবিল, নষ্ঠ হচ্ছে ফসলের ক্ষেতসহ কৃষিজমি। তীব্র খড়ায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন সর্বস্তরের মানুষ। একের পর এক জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। হিটস্ট্রোকে মারা যাচ্ছেন অনেকে। বৃষ্টির আশায় আকাশপানে তাকিয়ে মানুষ। এ অবস্থায় গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনায় সদর উপজেলার গড়েয়া ইউনিয়ন মিলনপুরে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।
সোমবার (২৯ এপ্রিল) সকাল ৯ টায় মিলনপুর উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নির্ধারিত সময়ের আগেই টুপি মাথায় জায়নামাজ নিয়ে মাঠে জড়ো হন স্থানীয় মুসল্লিরা। নামাজে ইমামতি করেন আরাজী মিলনপুর আশরাফুল উলুম কাওমি মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুর রহমান। সর্বস্তরের মুসল্লিরা এ নামাজে অংশ নেয়। অনাবৃষ্টি ও তীব্র গরম থেকে বাঁচতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার এ নামাজের আয়োজন করা হয়। শিশু, যুবক, মধ্য বয়সী বৃদ্ধসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় ফরিয়াদ করেন। সেই সাথে আরো দুইদিন এই বিশেষ নামাজের আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।
গত কয়েকদিন ধরে ঠাকুরগাঁওয়ে তাপদাহ চলছে। প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। রোদে কাজ করতে গিয়ে শ্রমজীবী মানুষ হাঁপিয়ে উঠছে। হাসপাতালে ডায়রিয়া, টাইফয়েড, নিউমোনিয়াসহ নানা রোগোর প্রকোপ ব্যাপকভাবে বেড়ে গেছে।

Side banner