Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কালীগঞ্জে ইউপি সদস্যকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন


দৈনিক পরিবার | মিজানুর রহমান মিলন এপ্রিল ২২, ২০২৪, ০৭:২৩ পিএম কালীগঞ্জে ইউপি সদস্যকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ইউপি সদস্য রমজানকে দ্রুত গ্রেফতার ও বহিষ্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে বিক্ষুব্ধ এলাকাবাসী ও আহত যুবলীগ কর্মীর পরিবার সহ প্রায় ২ শতাধিক মানুষ ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয়। পরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে জমা দেন।
আহত আয়নাল উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকার আজিজুল ইসলামের ছেলে। সে কাকিনা ইউনিয়ন যুবলীগের একজন সক্রিয় কর্মী। অভিযুক্ত রমজান আলী ৮নং কাকিনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি।
উল্লেখ্য যে, ১৫ এপ্রিল (সোমবার) রাত ১১ ঘটিকার সময় কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকায় সরকারি ঘর বিক্রির প্রতিবাদ করায়  আয়নাল নামের এক যুবলীগ কর্মীর উপর বর্বোরোচিত হামলা চালিয়ে তার পায়ের ও হাতের রগ কর্তন করেন। আহত আয়নাল গুরুতর অবস্থার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় গত ১৭ এপ্রিল রমজান ও তার বাহিনীর বিরুদ্ধে কালিগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। এজাহার দায়েরের এক সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার করতে পারেনি কালীগঞ্জ থানা পুলিশ।   
মানববন্ধনে আহত আয়নাল হকের স্ত্রী মোছাঃ মুন্নী বেগম বলেন, সন্ত্রাসী রমজান মেম্বার আমার স্বামীকে কুপিয়ে আহত করে পায়ের রগ কেটে দিয়ে এখনও সে প্রকাশ্যে ঘুড়ে বেড়াচ্ছে। ঘটনার এক সপ্তাহ হয়ে গেলেও আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতার করতে পারছে না।
আয়নালের পিতা আজিজুল ইসলাম বলেন, আমরা জন্মগতভাবে আওয়ামী লীগ করি অথচ বিএনপি নেতা রমজান মেম্বার অন্যায় ভাবে আমার ছেলেকে কুপিয়ে আহত করেন। আমার ছেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। মামলার এক সপ্তাহ হয়ে গেলেও এখনো কেন পুলিশ রমজান মেম্বারকে গ্রেফতার করতে পারেনি। অবিলম্বে আমি পুলিশ প্রশাসনের কাছে সন্ত্রাসী রমজান মেম্বারকে গ্রেফতার ও তার ইউপি সদস্য পদ থেকে বহিষ্কারের জোর দাবি জানাচ্ছি।
এছাড়াও বক্তারা আরও বলেন, রমজান আলী ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে চর এলাকায় গড়ে তুলেছেন রমজান বাহিনী। আর এ রমজান বাহিনী চরের জমিদখল সহ নানা অনিয়মের সঙ্গে জড়িত।
তারা আরোও বলেন, সে এলাকার মেম্বার নির্বাচিত হওয়ার পর সে শুধু রমজান বাহিনীর লোকদেরকে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রদান করে থাকেন। এ ঘটনার ৩/৪ দিন আগেও রমজান একটি ধর্ষণ মামলার ঘটনা ধামাচাপা দিতে ভুক্তভোগী পরিবারকে চাপ দিয়ে মামলা হতে বিরত রাখেন বলে অভিযোগ রয়েছে।
এ বিষয়ে কালীগঞ্জ নির্বাহী অফিসার এর সহিত যোগাযোগ করা হলে তিনি মানববন্ধনের সত্যতা স্বীকার করে স্বারকলিপি পেয়েছেন বলে জানান।

Side banner