Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে ধর্ষণ মামলায় দু’জনের মৃত্যুদন্ড


দৈনিক পরিবার | দিনাজপুর প্রতিনিধি নভেম্বর ২, ২০২২, ১০:১৪ পিএম দিনাজপুরে ধর্ষণ মামলায় দু’জনের মৃত্যুদন্ড

দিনাজপুর জেলায় এক গৃহবধুকে ধর্ষণের দায়ে দু’জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দিনাজপুর কোর্ট পুলিশের পরিদর্শক মো. মনিরুজ্জামান বুধবার (২ নভেম্বর) বিকেলে তার কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান।
তিনি বলেন, বুধবার বিকেল সাড়ে ৪ টায় দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক শরীফউদ্দীন আহম্মেদ এই রায় ঘোষনা করেন।
দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তৈয়বা বেগম জানান, ২০২০ সালের ২০ নভেম্বর বিকেলে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের রায়হান ইসলামের স্ত্রী পারিবারিক কলহের জেরে বাড়ি থেকে রাগ করে বাবার বাড়ি রওনা দেয়। পথিমধ্যে ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের মোকলেছুর রহমানের পুত্র সাগর মিয়া (৩০) তার সহযোগী অপর আসামী একই গ্রামের হানিফ হাজীর পুত্র বুদু মিয়া (৩২) ফুলবাড়ী উপজেলার জলেস্বরী গ্রামের একটি নদীর পাড়ে ওই গৃহবধুকে পালাক্রমে ধর্ষণ করে।
পরে ওই গৃহবধুকে ঘটনাস্থলে ফেলে রেখে তারা পালিয়ে যায়। গৃহবধুকে পথচারীরা উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় ওই দিন রাতে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
ঘটনার পরদিন ২১ নভেম্বর বিকেলে ওই গৃহবধু বাদী হয়ে ফুলবাড়ী থানায় সাগর ও বুদু মিয়াকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলাটি ফুলবাড়ী থানায় এসআই আলামিন হোসেন তদন্ত করে ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি সাগর ও বুদুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলায় বাদী পক্ষে ৭ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। বিচারক আসামীদের দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার আদেশ দেন।

 

Side banner