Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝিনাইদহের প্রথম এমবিবিএস চিকিৎসকের মৃত্যু


দৈনিক পরিবার | এ কে এম ফাইজুর রহমান মে ৪, ২০২৪, ০৯:১২ পিএম ঝিনাইদহের প্রথম এমবিবিএস চিকিৎসকের মৃত্যু

ঝিনাইদহ শহরের প্রথম এমবিবিএস চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ডাঃ আজিজুর রহমান আর নেই। বর্ষিয়ান এই রাজনীতিবিদ ও প্রবীণ চিকিৎসক শনিবার (৪ মে) সকাল ৮টার দিকে ঝিনাইদহ শহরের মডার্ণমোড়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে----রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি তিন পুত্র সন্তান রেখে গেছেন।
শনিবার বাদ আসর ঝিনাইদহ উজির আলী স্কুল মাঠে গার্ড অব অনার ও জানাজা শেষে মরহুমের মৃতদেহ চুয়াডাঙ্গার মোহাম্মদজুমা গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
পারিবারিক সুত্রে জানা গেছে, ১৯৩৯ সালে ডাঃ আজিজুর রহমান চুয়াডাঙ্গার মোহাম্মদজুমা সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। তার পিতার নাম খোরশেদ আলী বিশ^াস। তিনি রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীন প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। পড়ালেখা শেষ করে ডাঃ আজিজুর রহমান মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন। সরকারি চাকরীর লোভনীয় অফার তিনি না নিয়ে ঝিনাইদহ শহরে হতদরিদ্র রোগীকে সেবা দিতেন। ডাঃ আজিজুর রহমান ডাক্তারদের সংগঠন জেলা বিএমএ’র ও ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের প্রায় ৩৫ বছর ধরে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নেতৃত্ব দেন। এদিকে ডাঃ আজিজুর রহমানের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, মুক্তিযোদ্ধা সংগঠন ও জেলা বিএমএ’র সভাপতি ডাঃ মুন্সি রেজা সেকেন্দার ও সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুন গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Side banner