Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলামিনুল হক


দৈনিক পরিবার | নবীনগর প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ১২:৪৪ পিএম আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলামিনুল হক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক আলামিনুল হক। তিনি ব্রাহ্মণবাড়িয়া ০৫ (নবীনগর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। রাজনীতির পাশাপাশি সাংবাদিকতায় যুক্ত তিনি।
একদিন মানবিক মানুষ হিসেবে পরিচিত আলামিনুল হক করোনা ভাইরাসের শুরু পর থেকেই সাধারণ মানুষের কল্যাণে নিজেকে সম্পৃক্ত করেন। ওই সময় দিনের পর দিন সাধারণ মানুষের বিপদে আপদে রাতের আধাঁরে ত্রাণ নিয়ে ছুটেছেন। সহযোগিতা করেছেন অনেকটাই নীরবে। করোনা মহামারীর সময়ে সবাই যখন গৃহবন্দী ঠিক সে সময় তিনি ছিলেন মানুষের কল্যাণে অগ্রভাগে। অনেকটা ঝুঁকি নিয়েই ছুটে চলেছেন নবীনগরের গ্রাম থেকে গ্রামে। ইউনিয়ন থেকে পৌরসভায়।
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃতি সন্তান আলামিনুল হক। জাতীয় দৈনিক যায়যায়কাল ও ডেইলি মর্নিং সান পত্রিকার সম্পাদক ও প্রকাশক। বিগত সময়ে কেন্দ্রীয় ছাত্রলীগের তুখোড় হিসেবে শতভাগ সফল হন। সাংগঠনিক দক্ষতার কারণে ছাত্রলীগ পেরিয়ে জায়গা করে নিয়েছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে। এর আগে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দপ্তর কমিটির সদস্য, ৭ম কংগ্রেসের কেন্দ্রীয় যুবলীগের লীগের মঞ্চ উপ-কমিটির সদস্যও ছিলেন।
মেধাবী শিক্ষার্থীরা স্কুলড্রেস, খাতাকলম, পরীক্ষার ফরম ফিলাপের টাকাসহ স্কুল বা কলেজে ভর্তি করা, তার যাবতীয় খরচ বহন করাসহ অসহায় দরিদ্র রোগীদের হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা করানো যেনো তার নিত্যদিনের কাজে পরিণত হয়েছে।
আলামিনুল হক আলামিনের সহযোগিতা পেয়ে অনেকেই ঘুরে দাঁড়িয়েছেন জীবন যুদ্ধে। পুরো নবীনগর জুড়ে দরিদ্র ও অসহায় মানুষের খাদ্য সামগ্রী দিয়ে বর্তমান প্রজন্মের কাছে একজন উদাহরণ হিসেবে পরিচিত করেছেন নিজেকে।
করোনাকালে দিনমজুর, অসহায় নিম্ন আয়ের মানুষ যখন অনাহারে দিন কাটাতো তিনি নিয়মিত খাদ্য সামগ্রী বহু মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে মানবতার অনন্য নজির স্থাপন করেন। এছাড়াও নবীনগরে নদীগর্ভে বিলিন হওয়া পরিবারে ঈদ সামগ্রী দিয়ে পাশে দাঁড়ানোসহ মুক্তিযোদ্ধাদের পাশে দাড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
মানুষের পাশে দাঁড়ানোর এমন উৎসাহ থেকেই জনপ্রতিনিধি হসেবে নিজেকে মানুষের সেবায় নিয়োজিত করতে চান তিনি। আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগর থেকে সংসদ সদস্য পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী আলামিনুল হক।
এ বিষয়ে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার কর্মী। আমি দলের জন্য জীবন দিতেও প্রস্তুত। আশাকরি দল আমাকে মূল্যায়ণ করবে এবং কর্মের মূল্যায়ণ একদিন হবেই।
উল্লেখ্য, ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আলামিনুল হক আলামিন।

 

Side banner