Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে আইটি ও হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন


দৈনিক পরিবার | ময়মনসিংহ প্রতিনিধি জুন ২২, ২০২২, ১১:০৮ পিএম ময়মনসিংহে আইটি ও হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

ময়মনসিংহে আইটি ও হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার (২২ জুন) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসময় তিনি বলেন, ময়মনসিংহে হাইটেক পার্ক তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা। এটি চালু হলে এলাকার তরুণদের চাকরির জন্য ঢাকা কিংবা বিদেশ মুখি হতে হবে না। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলা অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। এর ফলে বাংলাদেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞান-নির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, সাইবার টুলস ও সাইবার সল্যুশনে বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ। ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাইটেক পার্ক কর্তৃপক্ষের অধীন জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় ময়মনসিংহে এ পার্কটি ৭ একর জায়গার ওপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। এতে প্রতি তলায় ১৫ হাজার বর্গফুট বিশিষ্ট ৭তলা ভবন এবং সিনেপ্লেক্স নির্মিত হবে। আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হবে। পার্কটি চালু হলে প্রতিবছর ১ হাজার তরুণ-তরুণীর প্রশিক্ষণ ও ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
ময়মনসিংহে আইটি ও হাইটেক পার্ক স্থাপন করায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে ময়মনসিংহ বাসীর পক্ষ থেকে ধন্যবাদ কৃতজ্ঞতা ও হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি বলেন, ময়মনসিংহে বেকার সমস্যা সমাধানে হাইটেক পার্ক বিশাল ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম মনিরা সুলতানা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জনাব ড. বিকর্ণ কুমার ঘোষ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাগণ।

 

Side banner