Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গাংনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ


দৈনিক পরিবার | মাহাবুল ইসলাম মার্চ ৩১, ২০২৪, ০৯:১০ পিএম গাংনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মেহেরপুরের গাংনীতে ২০২৩-২৪ অর্থবছরে প্রনোদনা কর্মসূচীর আওতায় পাট ও আউশ ধান এর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (৩১ মার্চ) বেলা ১১টার দিকে গাংনী উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সার ও বীজ বিতরণের আয়োজন করে। উপজেলা  পরিষদ সভাকক্ষে সার ও বীজ বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রীতম সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য ও কৃষকদের মাঝে বীজ এবং রসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক।
গাংনী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রউফ এর সঞ্চালনায়-অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গাংনী উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসেন।
এসময় সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীমসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং উপজেলার বিভিন্ন গ্রাম হতে আগত বীজ ও রাসায়নিক সার নিতে আসা কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।
গাংনী উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ মৌসুমে প্রণােদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৫ হাজার জন কৃষককে ১ কেজি করে পাট বীজ ও ৬ হাজার জন কৃষককে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার প্রদান করা হয়।

Side banner