Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
মতলব উত্তরে

জুলুম নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন


দৈনিক পরিবার | ইসতিয়াক জামান নাফিজ আগস্ট ৩১, ২০২২, ১১:২২ পিএম জুলুম নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ১২ নং ফরাজীকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে শাশুড়ি ও নিকট আত্মীয়দের জুলুম নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে বুধবার (৩১ আগস্ট) সকালে সংবাদ সম্মেলন করেছে নিরুদ্দেশ তানজিল গাজীর স্ত্রী জেসমিন বেগম।
তানজিল গাজীর স্ত্রী জেসমিন বেগম বলেন, আমার বিয়ে হয়েছে ১৪ বছর। বিয়ের পর থেকে আমার শাশুড়ির প্ররোচনায় স্বামী তানজিল আমাকে যৌতুকের জন্য অত্যাচার নির্যাতন করতে থাকে। আমি যৌতুকের টাকা না দেওয়াতে আমাকে স্বামী শাশুড়ি মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। তারপর আমি থানায় অভিযোগ দিলে স্বামী শাশুড়ি সমঝোতায় এসে আমাকে তাদের বাড়িতে নিয়ে যায়। কিছুদিন সংসার করার পর আবারও আমাকে স্বামী ও শাশুড়ি মারধর করে। আমি স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিচার দিলে তারা বলে যৌতুকের টাকা দিলে আমাকে তারা মেনে নিবে। না হলে আমাকে তাদের বাড়িতে থাকতে দিবে না। আমি আমার বাবার বাড়িতে কিছুদিন থাকি পরে তারা আমার সাথে কোনো রকম যোগাযোগ না করায় আমি আবারও স্বামী শাশুড়িকে আসামী করে মামলা দায়ের করি। পরবর্তীতে আমার স্বামী আমার ছেলে সামিউল ইসলাম নিরবের নামে ৪.৩৩ শতাংশ জায়গা লিখে দিয়ে সমঝোতা করে।
পরে আমার শাশুড়ি আমার স্বামীকে আত্মগোপনে করে রাখে। এতে আমার স্বামীর সাথে ৮ বছর যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। ফলে ৮ বছরের মধ্যে আমি ৩ বার স্বামীর খোঁজ পাই। কিন্তু প্রতিবারই সে পালিয়ে যায়। সে আমার এবং আমার সন্তানকে কোনো ভরণ পোষণ দেয়নি। পরবর্তীতে গ্রাম্য সালিশের মাধ্যমে বলা হয়, আমার স্বামী শাশুড়ি আমাকে এবং আমার সন্তানকে ভরণ পোষণের জন্য মাসে ৫ হাজার টাকা করে দিবে। তাঁরা এক টাকাও আমাকে দেয় নাই। আমি উপায়ন্তর না পেয়ে আমার স্বামীর বসতঘর বিক্রি করে দেই। বিক্রি করে দেওয়ায় আমার শাশুড়ি বিভিন্নভাবে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে হয়রানি করছে। আমি প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেসমিন বেগমের বড় ভাই রিয়াজ উদ্দিন খান, সাবেক মেম্বার সফিকুল ইসলাম পাটোয়ারী, মোহাম্মদ হোসেন বেপারী সহ আরও অনেকে।

 

Side banner