Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে বাঞ্ছারামপুরে ইউপি নির্বাচন


দৈনিক পরিবার | বাঞ্ছারামপুর প্রতিনিধি জুন ১, ২০২২, ০৪:৫৮ পিএম জমে উঠেছে বাঞ্ছারামপুরে ইউপি নির্বাচন

দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনের নবম ধাপে আগামী ১৫ জুন ১৩৫টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সারাদেশের ৩১ জেলার ৬১টি উপজেলার ১৩৫টি ইউনিয়ন পরিষদে ভোট নেওয়া হবে। গত ২৫ এপ্রিল সোমবার নির্বাচন কমিশনের কমিশন সভা শেষে ১৩৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।
এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে। আর প্রতীক বরাদ্দ দেওয়া হয় ২৭ মে।
সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার আইয়ুবপুর ও দরিয়াদৌলত ইউনিয়ন পরিষদের নির্বাচনও জমে উঠেছে। প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা মাঠে নেমে পড়েছে।
বাঞ্ছারামপুর উপজেলার আইয়ুবপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম (নৌকা)। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন আইয়ুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কাজী জয়নাল আবেদীন (অটোরিক্সা), ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান আবদুল হক (আনারস), ইউনিয়ন যুবলীগের সভাপতি সাহিদুর রহমান স্বপন (মোটরসাইকেল) ও নাজমা বেগম (চশমা)। এই ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী নাসিরউদ্দিন (হাতপাখা)। তাছাড়া এই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত তা প্রত্যাহার করে নেয় উপজেলা যুবলীগের সদস্য মো. শিপন মিয়া।
অন্যদিকে দরিয়াদৌলত ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এ বি এম মাহবুবুর রহমান উজ্জ্বল (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য লোকমান হোসেন (আনারস) এবং স্বতন্ত্র এ্যাডভোকেট জিয়াউল হক বাদল (ঘোড়া)।
নির্বাচন প্রসঙ্গে আইয়ুবপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে নৌকা দিয়েছেন। তাছাড়া আমার নেতা বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি মহোদয়ও আইয়ুবপুর ইউনিয়নকে উন্নয়ন ও অগ্রগতিতে অনেক এগিয়ে নিয়ে গেছেন। বিগত সময়ে এলাকার সার্বিক উন্নয়নে আমি অনন্য অবদান রেখেছি। ইনশাল্লাহ আমি বিজয়ী হব।
দরিয়াদৌলত ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট জিয়াউল হক বাদল বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হয় এবং ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে তাহলে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা আমার সাথে জামানত হারাবে।
আইয়ুবপুর ও দরিয়াদৌলত ইউনিয়নের নির্বাচন প্রসঙ্গে বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বলেন, অতীতের যে কোন সময়ের তুলনায় বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী ও সুসংগঠিত। বিগত সময়ে কোন নির্বাচনেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরাজয় বরণ করেনি। ইনশাল্লাহ আইয়ুবপুর ও দরিয়াদৌলত ইউনিয়নেও বিশাল ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের উপর যে আস্থা ও বিশ্বাস রেখেছেন ইনশাল্লাহ সেই আস্থা ও বিশ্বাসের কোন অমর্যাদা হবে না। আইয়ুবপুর ও দরিয়াদৌলত ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরাই বিজয়ী হবে।

 

Side banner