Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সুনামগঞ্জে বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে হাওড়


দৈনিক পরিবার | মো. শাহীন আলম এপ্রিল ৮, ২০২৪, ০৯:০২ পিএম সুনামগঞ্জে বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে হাওড়

কৃষকের জন্য লক্ষ লক্ষ টাকা বরাদ্দ থাকলেও প্রতিবছরেই তলিয়ে যায় সুনামগঞ্জের অধিকাংশ হাওড়। সেই সাথে বিলীন হয়ে যায় হাওরের কৃষকের ধান। সুনামগঞ্জ সদর উপজেলার মৌল্লাপাড়া ইউনিয়ন সংলগ্ন দেখার হাওরের অংশের ফাওদার হাওড়, ভৈষার হাওড়, ডাকবান হাওড়ে বৃষ্টির পানিতে তলিয়ে গেল কৃষকের কাচাঁ ধান। বিষয়টি নিয়ে হাওরপাড়ের কৃষকরা প্রশাসনের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলেও মিলছে না প্রতিকারের কোন সাড়া। সরেজমিনে দেখার হাওর পাড়ে গেলে কৃষক হাজী আব্দুল কাদির সহ সাবেক ইউপি সদস্য রেদুয়ান আহমদ, হাজী আব্দুন নূর, মোঃ সফর আলী, মসিউর উদ্দিন, মোঃ নুর আহমদ, জুয়েল আহমদ হিরণ জানান, অপরিকল্পিত হাওড়ের ফসল রক্ষা বাঁধ এখন কৃষকের গলার কাঁটা। দেখার হাওড়ের এই অংশটুকুর পানি নিষ্কাশনের ব্যবস্থা না রেখে বাঁধ দেওয়ার কারণেই এই অসময়ে বৃষ্টির পানিতে হাওড়ের ধান তলিয়ে যায়।
কৃষকদের এই সমস্যা সমাধানে দেখার হাওড়ে সরেজমিনে পরিদর্শনে যান জেলা প্রশাসক মোঃ রাশেদ ইকবাল চৌধুরী। তিনি কৃষকদের কথা শুনে হাওড়ে বৃষ্টির পানিতে জলাবদ্ধতায় পানি নিষ্কাশনে ব্যবস্থা গ্রহণ ও এই সমস্যা থেকে একটি স্থায়ী সমাধানের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক বিমল চন্দ্র সোম, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল আলম প্রমুখ।

Side banner