Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সালথায় সেতুর পাটাতন ভেঙ্গে যান চলাচল বন্ধ


দৈনিক পরিবার | মো. পারভেজ এপ্রিল ২৪, ২০২৪, ০২:৪৯ পিএম সালথায় সেতুর পাটাতন ভেঙ্গে যান চলাচল বন্ধ

ফরিদপুরের সালথা উপজেলার বাহিরদিয়া এলাকায় একটি খালের ওপর নির্মিত সেতুর পাটাতন ভেঙে পড়ে গেছে। এতে ওই সেতু দিয়ে বন্ধ রয়েছে বড় যানবাহন চলাচল। এমন অবস্থায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় দুটি ইউনিয়নের কয়েক হাজার মানুষকে। পাশাপাশি অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল, বাইসাইকেল নিয়ে চলাচলকারী মানুষদের ঝুঁকি নিয়ে সেতুটি পার হতে হচ্ছে। ফলে সেতুটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার রামকান্তুপুর-বিভাগদী সড়কের বাহিরদিয়া এলাকায় মাঠিয়াদী নদী সংলগ্ন খালের ওপর নির্মিত সেতুর পাটাতানের একটি অংশ ভেঙে নিচে পড়ে গেছে। ভাঙা অংশে বেরিয়ে গেছে রড। রডগুলো এলোমেলো ও আঁকাবাঁকা হয়ে রয়েছে। যে কারণে সেতুটি দিয়ে বড় কোনো যান চলাচল করতে পারছে না। শুধু অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল এবং বাইসাইকেল চলাচল করছে ঝুঁকি নিয়ে।
স্থানীয় বাসিন্দা নজরুল তালুকদার জানান, যানবাহনযোগে ওই সেতুটি পার হয়ে রামকান্তপুর ও আটঘর ইউনিয়নের হাজারো মানুষ জেলা-উপজেলা শহরে যাতায়াত করেন। কৃষকরাও সেতুটি ব্যবহার করে তাদের কৃষিপণ্য বাজারজাত করেন। যে কারণে সেতুটি হঠাৎ ভেঙে পড়ায় দুটি ইউনিয়নের মানুষের দুর্ভোগের কোনো শেষ নেই। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সেতুটি সংস্কারের জোর দাবি জানাচ্ছি।
স্থানীয় ভ্যানচালক আনিস মিয়া বলেন, গত কয়েক মাস ধরে সেতুটি ভেঙে রয়েছে। অথচ এটা সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। সেতুর এমন অবস্থা হওয়ায় আমরা চরম ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছি। যাত্রীরা সেতুটি পার হওয়ার সময় আতঙ্কে থাকেন। সেতুটি সংস্কার না করলে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।
সালথা উপজেলা প্রকৌশলী আবু জাফর মিয়া বলেন, সেতুটির পাশে খাল ভরাট করে স্থানীয়রা বাড়ি করেছেন। যে কারণে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থাও নেই। এই কারণে সেতুটি পূণনির্মাণ করে সরকারের টাকা নষ্ট করে লাভ নেই। আমরা সিদ্ধান্ত নিয়েছি সেতুর নিচে মাটি দিয়ে ভরাট করে দেব। তারপর সড়ক কার্পেটিং করার সময় ভাঙা পাটাতন সংস্কার করা হবে।
সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী বলেন, সেতুটির বিষয়ে খোঁজখবর নিয়ে দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

Side banner