Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

মান্দায় রাতের আঁধারে কাটা হলো এতিমখানার ১৮৭ গাছ


দৈনিক পরিবার | মোঃ খালেদ বিন ফিরোজ এপ্রিল ২৮, ২০২৪, ০৭:২০ পিএম মান্দায় রাতের আঁধারে কাটা হলো এতিমখানার ১৮৭ গাছ

নওগাঁর মান্দায় পাঁজরভাঙ্গা হাফেজিয়া ও এতিমখানা মাদ্রাসার জমি থেকে ১৮৭টি ইউক্যালিপ্টাস গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার কাশোঁপাড়া ইউনিয়নের বড় চকচম্পক গ্রামে এ ঘটনা ঘটে। কে বা কারা এসব গাছ কেটেছে তা জানা যায়নি। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের সহসভাপতি মুহাম্মদ আফজাল হোসেন মান্দা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পাঁজরভাঙ্গা হাফেজিয়া ও এতিমখানা মাদ্রাসার নামে কাশোঁপাড়ায় ইউনিয়নের অন্তর্গত বড় চকচম্পক মৌজায় ১৩ শতাংশ জমি রয়েছে। বর্তমানে ওই সম্পত্তিতে প্রতিষ্ঠানের সহসভাপতি মুহাম্মদ আফজাল হোসেন অবকাঠাগত উন্নতির লক্ষ্যে ইউক্যালিপ্টাস গাছের চারা রোপণ ও পরিচর্যা করে আসছিলেন। এমতাবস্থায় কে বা কারা জমির বাগান থেকে ১৮৭টি ইউক্যালিপ্টাস গাছের চারা কেটে ফেলেছে। এতে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি হয়েছে।
স্থানীয় বাসিন্দা মো. বিদ্দু ও খালেক বলেন, এটা খুবই দুঃখজনক। গাছের সঙ্গে আবার কিসের শত্রুতা। আমরাও চাই দোষীদের সাজা হোক। যাতে তারা অন্য কারও ক্ষতি করতে না পারে।
কাশোঁপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল সালাম বলেন, এ বিষয়ে আমি এখনও জানতে পারেনি। তবে ঘটনাস্থল পরিদর্শন করে সমাধান করার চেষ্টা করব।
এ বিষয়ে মান্দা থানার ওসি মোজাম্মেল হক গাজী বলেন, এতিমখানার গাছ কাটার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত চলছে এবং তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Side banner