Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গ্রেনেড হামলার প্রতিবাদে আটোয়ারীতে বিক্ষোভ


দৈনিক পরিবার | আটোয়ারি প্রতিনিধি আগস্ট ২১, ২০২২, ১০:৪৫ পিএম গ্রেনেড হামলার প্রতিবাদে আটোয়ারীতে বিক্ষোভ

২০০৪ সালের ২১ আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের সমাবেশে শেখ হাসিনার বক্তব্য শেষ হওয়ার আগ মুহুর্তে তৎকালীন বিএনপি কো চেয়ারপার্সন তারেক রহমান এর ইন্ধনে গ্রেনেড হামলা করা হয়। সেদিন গ্রেনেড হামলায় মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন দলীয় নেতাকর্মী নিহত হয়।
২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে রবিবার (২১ আগস্ট) পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায় এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। বিক্ষোভ মিছিলটি আটোয়ারী উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় তৌহিদুল ইসলাম বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্য সেদিন তারেক রহমান এর ইন্ধনে বর্বরোচিত গ্রেনেড হামলা করা হয়। ৭৫ এ জাতির পিতাকে হত্যার নেতৃত্ব দেন জিয়াউর রহমান আর তার ছেলে তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার নেতৃত্ব দেন। তাদের এই চক্রান্ত আজও থেমে নেই।
তিনি আরও বলেন, বিএনপির রাজনীতি হলো মানুষ হত্যা করে ক্ষমতায় আসা। বিএনপির জন্ম হলো ক্যান্টমেন্টে তাই তারা সেই  জিয়ার মতো মানুষ হত্যা করে ক্ষমতায় যেতে চায়। বিএনপির যে কোন সন্ত্রাসী কার্যকলাপ প্রতিহত করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন।
সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক বলেন, বিএনপি জামাত সন্ত্রাসী কর্মকান্ড করলে তাদের দাতভাঙ্গা জবাব দেয়া হবে। রাজপথ সবসময় আওয়ামী লীগের দখলে থাকবে, বিএনপি জামাতকে কোন নৈরাজ্য করতে দেয়া হবে না।
এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল প্রধান, সাজ্জাত সেলিম, ছত্রনাথ পাল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাহেদ, মোঃ আনিছুর রহমান, আব্দুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ আলী, মিজানুর রহমান, মোকলেছুর রহমান, প্রচার সম্পাদক জামিলুর রেজা মানিক, দপ্তর সম্পাদক আবু তালেব, তথ্য ও গবেষণা সম্পাদক আতাউর রহমান অপু, যুব ও ক্রীড়া সম্পাদক আবু তাহের, উপ-প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-দপ্তর সম্পাদক শাহাজাহান আলীসহ প্রমুখ।
অনুষ্ঠানে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Side banner